যুক্তরাষ্ট্রে শপিংমলে বন্দুকধারীর হামলায় ৮ জন আহত

যুক্তরাষ্ট্রে একটি শপিংমলে একজন বন্দুকধারীর হামলায় অন্তত আটজন আহত হয়েছে। দেশটির উইসকনসিন অঙ্গরাজ্যের ওয়াওওয়াটোসা শহরতলীর একটি শপিংমলে এ হামলা চালানো হয়। হামলার পরপরই পালিয়ে যায় বন্দুকধারী। পুলিশ এখন হামলাকারীর খোঁজে অভিযান চালাচ্ছে। খবর স্কাই নিউজের।

ওয়াওওয়াটোসার মেয়র ডেনিস ম্যাকব্রাইড বলেছেন, মেফেয়ার মলে এই হামলার ঘটনা ঘটেছে। হামলা প্রাণঘাতী ছিল না। স্থানীয় ডব্লিউআইএসএন-টিভিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, তারা ৮-১২টি গুলির শব্দ শুনতে পেয়েছেন।

ডব্লিউআইএসএন জানিয়েছে, আহতদের মধ্যে অন্তত পাঁচজনকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়েছে। বাকিরা উঠে বসতে পেরেছে। হামলার পর পালিয়ে যায় ওই বন্দুকধারী। পুলিশ হামলাকারীকে খুঁজতে অভিযান চালাচ্ছে।

মলটির পরিচালানা প্রতিষ্ঠান ব্রুকফিল্ড প্রোপার্টিজ জানিয়েছে, তাদের অতিথি এবং ভাড়াটিয়ারা এ ধরনের সহিংসতা ঘটনার শিকার হওয়ায় তারা মর্মামত এবং রাগান্বিত। গত ফেব্রুয়ারিতে মেফেয়ার মলের কাছেই পুলিশের গুলিতে ১৭ বছর বয়সী কৃষ্ণাঙ্গ কিশোর অ্যালভিন কোল মারা যান।

পুলিশ তখন জানিয়েছিল, তাদের থেকে পালানোর চেষ্টা করছিলেন কোল। যে পুলিশ কর্মকর্তার গুলিতে কোলের মৃত্যু ওই হয় তিনিও কৃষ্ণাঙ্গ। তিনি জানান, তার দিকে বন্দুক তাক করায় কোলকে গুলি করেন তিনি।

ওই ঘটনার পর এই শপিংমলকে কেন্দ্র করে কয়েক মাস ধরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ওই হত্যাকাণ্ডের পর মিলওয়াওকি কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে অস্বীকৃতি জানায়।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *