রোমানিয়ায় করোনা হাসপাতালে অগ্নিকাণ্ড, নিহত ১০

আরএমপি নিউজ: রোমানিয়ায় করোনা রোগীদের চিকিৎসা দেয়া একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে।মৃতদের অধিকাংশই আইসিইউতে করোনার চিকিৎসা নিচ্ছিলেন। তাদেরকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। রোমানিয়ার কর্মকর্তাদের উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, দেশটির উত্তর-পূর্বাঞ্চলের শহর পিয়েট্রা নিয়েমটে সরকারি হাসপাতালটির আইসিইউ ইউনিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। এ সময় রোগীদের উদ্ধারে চেষ্টা করছিলেন একজন ডাক্তার। তিনি মারাত্মক অগ্নিদগ্ধ হওয়ায় তার অবস্থা এখন আশঙ্কাজনক।

তাকে মারাত্মক দগ্ধ অবস্থায় সামরিক বিমানে করে  রাজধানী বুখারেস্টে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় ডিউটিতে থাকা চিকিৎসকই নয়, অনেক মেডিকেল স্টাফও আহত হয়েছেন। রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নিলু তাতারু স্থানীয় মিডিয়াকে বলেছেন, শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে মনে হয়। উদ্ধার করা কোভিড-১৯ রোগীদের ইয়াসি শহরে আরেকটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। খবরে বলা হয়েছে, যে কক্ষে অগ্নিকাণ্ডের সূত্রপাত সেখানে কমপক্ষে আটজন পুড়ে মারা গেছেন। দ্বিতীয় তলার এই কক্ষের পাশে অন্যরুমে আরো দু’জন নিহত হয়েছেন। সেখানে অক্সিজেনের উপস্থিতি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, রোমানিয়ায় কমপক্ষে ৩ লাখ ৫০ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্য মারা গেছেন কমপক্ষে ৮ হাজার ৮১৩ জন। শুক্রবার শুধু একদিনে সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৮৯ জন। মারা গেছেন ১৭৪ জন। আইসিইউতে রয়েছেন ১১৪৯ জন।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *