বাংলাদেশ পুলিশ নামে একমাত্র অফিশিয়াল ফেইসবুক পেইজ এটি। (ভুয়া পেইজের বিষয়ে সতর্ক থাকুন)

এটি বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় ফেইসবুক পেইজ এবং এটি ফেইসবুক কর্তৃপক্ষ কর্তৃক ভেরিফাইড পেইজ। বাংলাদেশ পুলিশ নামে আর কোনো অনুমোদিত (অ্যাপ্রæভড) ফেইসবুক পেইজ নেই। তবে, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের নিজস্ব পেইজ রয়েছে। সেগুলো ইউনিটের নামে খোলা।
কিভাবে বুঝবেন, পেইজটি ভেরিফাইড কিনা?
লক্ষ্য করুন যে, পেইজের নাম “Bangladesh Police” এর ডান পার্শ্বে নীল রঙের একটি বৃত্তের ভেতর একটি টিক চিহ্ন রয়েছে। যেকোনো ল্যাপটপ বা ডেক্সটপ হতে এই পেইজে প্রবেশ করে এই নীল রঙের বৃত্তটির উপর কার্সর রাখলে সেখানে একটি Authentication মেসেজ পাবেন, যা এই পেইজের সত্যতা নিশ্চিত করে।
বিভিন্ন সময় কিছু অসাধু ব্যক্তি বাংলাদেশ পুলিশ বা এর নামের আংশিক ব্যবহার করে ফেইসবুক পেইজ, ইউটিউব চ্যানেল বা অন্যান্য যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খুলে নানা তথ্যের মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্ত করেছে এবং করছে। এদের বিরুদ্ধে বিভিন্ন সময় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং বর্তমানেও অভিযান চলমান রয়েছে।
অননুমোদিত (আনঅ্যাপ্রæভড) কোনো পেইজ বা অ্যাকাউন্টে প্রকাশিত কোনো সংবাদ বা সেখানে দেয়া কোনো পোস্টের মাধ্যমে বিভ্রান্ত না হতে বা তার সাথে যুক্ত না থাকতে সম্মানিত জনসাধারণকে আহবান জানানো হচ্ছে।
আপনাদের জ্ঞাতার্থে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় ফেইসবুক পেইজের লিংক এর পাশাপাশি বাংলাদেশ পুলিশের অফিসিয়াল টুইটার একাউন্ট ও বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ইউটিউব চ্যানেলের লিংক সমূহ নিচে দেয়া হলো :
ফেইসবুক পেইজ :

https://www.facebook.com/BangladeshPoliceOfficialPage/
টুইটার একাউন্ট : https://twitter.com/bd_police?s=08
ইউটিউব চ্যানেল : https://www.youtube.com/c/BangladeshPoliceOfficialChannel
ধন্যবাদ।
মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স
বাংলাদেশ পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা
শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *