এটিইউর পৃথক অভিযানে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যসহ দুইজন গ্রেফতার

আরএমপি নিউজঃ রাজধানীর খিলগাঁও ও ভোলার সদর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্য ও উগ্রবাদী মতবাদ প্রচারের অভিযোগে আরো একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, এবিটি সদস্য মোঃ সরোয়ার হোসেন (২৫) ও উগ্রবাদ প্রচারকারী মোঃ মোজাহিদ মিয়া (১৮)।

এন্টি টেররিজম ইউনিট সূ্ত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ২.৩০টায় ভোলার সদর থানা এলাকায় অভিযান চালিয়ে এবিটি সদস্য সরোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে উগ্রবাদী বেশ কিছু ডকুমেন্টস, পুস্তিকা এবং মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জানা যায়, গ্রেফতারকৃত সরোয়ার হোসেন ও তার সহযোগীরা অনলাইনে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও উগ্রবাদী প্রচারণা চালিয়ে আসছিলেন। তিনি তার ফেসবুক আইডি থেকে জঙ্গি সংক্রান্ত মতবাদ প্রচার, পোস্টে লাইক, কমেন্টস, শেয়ার, সদস্য সংগ্রহ ও একটি গ্রুপের মডারেটর হিসেবে কাজ করতেন। তিনি উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ দেয়ার সাথে সাথে বোমা ও বিস্ফোরক তৈরির প্রস্তুতি নিচ্ছিলেন।

এটিইউ সূত্রে আরও জানা যায়, বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৯.১৫টায় রাজধানীর খিলগাঁও থানা এলাকায় অপর এক অভিযান চালিয়ে উগ্রবাদী মতবাদ প্রচারকারী সংগঠক মোজাহিদ মিয়াকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও তিনটি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত মোজাহিদ মিয়া অনলাইন ও অফলাইনে উগ্রবাদী সংগঠক হিসেবে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে তাদের উগ্রবাদী মতবাদ প্রতিষ্ঠা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে উসকানি প্রদান ও মাননীয় প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি সম্বলিত পোস্ট প্রচার করে আসছিলেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পৃথক মামলা রুজু হয়েছে।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *