মার্কিন নির্বাচন: ফেসবুকে বন্ধ হচ্ছে রাজনৈতিক বিজ্ঞাপন

আরএমপি নিউজ: আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগের সাত দিন থেকে কোনও নতুন রাজনৈতিক বিজ্ঞাপন গ্রহণ করবে না বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের প্রধান মার্ক জুকারবার্গ একটি ফেসবুক পোস্টে এই ঘোষণা দেন।

মূলত ফেসবুক ব্যবহার করে নির্বাচনের প্রাক্কালে রাজনৈতিক দলগুলো নিজেদের পক্ষে ভোটার টানার চেষ্টা করেন বলে পুরনো  অভিযোগ রয়েছে।

এবারের নির্বাচনে এমন অভিযোগ ও বিতর্ক থেকে মুক্ত থাকতে রাজনৈতিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার নীতি নিল ফেসবুক। খবর বিবিসি ও এনডিটিভি।

ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ জানান, রাজনৈতিক বিজ্ঞাপনের মধ্য দিয়ে নির্বাচনের প্রাক্কালে প্রার্থীরা একে অপরকে ব্যক্তিগত আক্রমণের চেষ্টা করেন। কোনো কোনো সময় এসব মাত্রা ছাড়িয়ে যায়। সরাসরি ভোটারদের ওপর প্রভাব ফেলে। এর আগেও এমন অভিযোগ উঠেছিল ফেসবুকের বিরুদ্ধে।

এছাড়া নির্বাচনের আগে রাজনৈতিক বিজ্ঞাপনের কারণে সামাজিক অস্থিরতা ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। মূলত এসব কারণে নির্বাচনের সাতদিন আগে থেকে সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে নতুন কোনো রাজনৈতিক বিজ্ঞাপন গ্রহণ ও প্রদর্শন থেকে বিরত থাকবে ফেসবুক। তবে আগে থেকে প্রচার করা রাজনৈতিক বিজ্ঞাপনগুলো ফেসবুকে প্রদর্শিত হবে।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *