অস্ট্রেলিয়াকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ২ রানে হারিয়েছে ইংল্যান্ড। প্রায় ৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে সহজ জয় হাতছাড়া করেছে অস্ট্রেলিয়া।

এজেস বোলে গতকাল শুক্রবার (৪ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তারা তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে থাকলো। অন্যদিকে করোনার পর প্রথম মাঠে নেমে হারকে সঙ্গী করলো সফরকারীরা।

সাউথ্যাম্পটনে ব্যাটিং সহায়ক উইকেটে ইংল্যান্ড ২০ ওভারে তুলেছিল ১৬২ রান। ইংল্যান্ড দলকে এই পুঁজি এনে দেয় ডেভিড মালানের ৬৬ রানের ইনিংস। রান তাড়া করতে নেমে উড়ন্ত সূচনার পরও শেষ পর্যন্ত মুখ থুবড়ে পড়ে অস্ট্রেলিয়া থেমে যায় ১৬০ রানে।

ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের ৯৮ রানের উদ্বোধনী জুটিতে জয়ের পথে ছিল অস্ট্রেলিয়া। ১ উইকেটে ১২৪ রান করা অজিদের সব হিসাব ওলট-পালট হয়ে যায় ১৫তম ওভারে। আদিল রশিদ তার শেষ ওভারে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলকে মাঠ ছাড়া করেন।

মাত্র ১৪ বলে ৯ রানের মধ্যে ৪ উইকেট হারানো অস্ট্রেলিয়ার শেষ ওভারে দরকার ছিল ১৫ রান। আগের ওভারের শেষ বলে অ্যাস্টন আগার রান আউট হন। শেষ ওভারে টম কারানের দ্বিতীয় বলে ছয় মেরে অজিদের আশা বাঁচিয়ে রেখেছিলেন মার্কাস স্টোয়নিস। কিন্তু শেষ বলে দরকার ছিল ৫ রান। কারানের দারুণ ইয়র্কারে বল মাঠ ছাড়া করতে পারেননি স্টোয়নিস।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *