শ্রীলংকা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ম্যাকমিলান

আরএমপি নিউজঃ আসন্ন শ্রীলংকা সফরে নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পারিবারিক কারনে সদ্য বাংলাদেশের ব্যাটিং কোচের পদ ছেড়ে দেয়া দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জির স্থলাভিষিক্ত হচ্ছেন ম্যাকমিলান।

নিউজিল্যান্ডের হয়ে এক দশকের ক্যারিয়ারে ম্যাকমিলান টেস্ট-ওয়ানডে-টি-২০ ফরম্যাট মিলিয়ে ৮’হাজারের বেশি রান করেছেন। ৫৫ টেস্টে ৩১১৬ রান, ১৯৭ ওয়ানডেতে ৪৭০৭ রান ও ৮টি টি-২০তে ১৮৭ রান করেছেন ম্যাকমিলান। বল হাতে টেস্টে ২৮টি ও ওয়ানডেতে ৪৯টি উইকেট শিকার করেন তিনি।

১৯৯৭ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করেন ৪৩ বছর বয়সী ম্যাকমিলান। ক্রিকেট থেকে অবসর নেয়ার পর ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ড দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন ম্যাকমিলান।

ক্যান্টারবুরি, মিডলসেক্স ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে নিউজিল্যান্ডের সাবেক এই ব্যাটসম্যানের।

আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। শ্রীলংকা সফরের জন্য প্রাক-ক্যাম্পের আগে দলের সাথে যোগ দিবেন ম্যাকমিলান। লংকান সফরের জন্য আগামী ২৩ বা ২৪ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। তার আগে দেশেই তিন দিনের ক্যাম্প অনুষ্ঠিত হবে।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *