প্রেসিডেন্ট ট্রাম্পের জ্যেষ্ঠ ‍উপদেষ্টার পদত্যাগ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘদিনের উপদেষ্টা কেলিয়ান কনওয়ে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। পারিবারিক কারণ দেখিয়ে রোববার তিনি এ ঘোষণা দেন। কনওয়ে (৫৩) সেই প্রথম দিন থেকেই ট্রাম্পের পাশে পাশে আছেন। ট্রাম্পের ২০১৬ সালের নির্বাচনী প্রচারণার দায়িত্বও সামলিয়েছেন তিনি।

কিন্তু তার স্বামী ওয়াশিংটনের সুপরিচিত আইনজীবী জর্জ কনওয়ে ট্ইুটারে ট্রাম্পের অন্যতম কট্টর সমালোচক। তিনি প্রায়শই প্রেসিডেন্টের দায়িত্ব পালনের জন্যে ট্রাম্পের মানসিক স্বাস্থ্যের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন। এছাড়া কনওয়ের ১৫ বছরের কন্যা ক্লাউডিয়া শনিবার টুইটারে লিখেছেন, তার মা রিপাবলিকান কনভেনশনে বক্তব্য রাখবেন। তাই সে বিধ্বস্ত।

এছাড়া সে বছরের পর বছর ধরে শৈশবের ট্রমা ও নির্যাতনের কারণে আইনী মুক্তিরও অঙ্গীকার করেছে। এর ২৪ ঘন্টার মধ্যেই কেলিয়ান কনওয়ে টুইটারে এক বার্তায় বলেন, এখন থেকে আমার প্রিয় সন্তানদের জন্যে নাটক কম থাকবে আর বেশি থাকবে মা।

তিনি বলেন, চলতি মাসের শেষ নাগাদ তিনি পদত্যাগ করবেন। মুষ্টিযোদ্ধা ও আইনজীবী কনওয়ে হোয়াইট হাউসে সাংবাদিকদের সাথে বাকবিতন্ডার জন্যে বেশ পরিচিত। তিনি বলেন, নিজের ডাকেই তিনি নিজে চলে যাচ্ছেন। কনওয়ে বলেন, এটি সম্পূর্ণ আমার সিদ্ধান্ত। সময় হলে আমি আমার ভবিষ্যত পরিকল্পনা ঘোষণা করবো।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *