এক যুগ পর বিটিভিতে মোশাররফ করিম

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম, ছোট পর্দায় তাঁর পথচলা তিন দশকের বেশি সময়। এ সময়ে দেশের বিভিন্ন চ্যানেলের হাজারের বেশি নাটকে অভিনয় করলেও তাঁকে সেভাবে দেখা যায়নি বিটিভির নাটকে।

প্রায় এক যুগ আগে বিটিবি চ্যানেলের একটি নাটকে অভিনয় করেছিলেন তিনি। সে সময় তিনি বিটিভির তালিকাভুক্ত শিল্পী ছিলেন না। চলতি বছরের এপ্রিলে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হিসেবে নাম লেখান এই অভিনেতা। তালিকাভুক্ত হওয়ার পর গতকাল মঙ্গলবার প্রথমবারের মতো বিটিভির প্রযোজিত ‘পেনড্রাইভ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করলেন।  বিটিভিতে তাঁর অভিনীত দ্বিতীয় নাটক এটি।

নাটকটি লিখেছেন নাট্যকার মাসুম শাহরিয়ার। এতে একজন দুর্নীতিবাজ এক কর্মকর্তার চরিত্রে অভিনয় করছেন মোশাররফ। এদিকে গেল ঈদে বিভিন্ন টিভি চ্যানেলে এই অভিনেতাকে দেখা গেছে ১৩টি নাটকে। এরমধ্যে তার অভিনীত মাবরুর রশিদ বান্নাহর ‘ব্যঞ্জনবর্ণ’ নাটকটি দারুণ প্রশংসিত হয় বলে জানান তিনি।

মাত্র এক সপ্তাহে প্রায় ১০ লাখ মানুষ ইউটিউব থেকে কাজটি উপভোগ করছেন। নির্মাতার মুন্সিয়ানা ও মোশাররফ করিমের অভিনয় দর্শকদের কাঁদিয়েছে। মোশাররফ করিম বলেন, কাজটি শুধু বিনোদনমূলক নয়। এটি দর্শকদের কাছে শিক্ষণীয় বটে। অভূতপূর্ব সাড়া মিলেছে। বান্নাহকে ধন্যবাদ এ ধরণে কাজে আমাকে রাখার জন্য। সেইসাথে দর্শকের কাছে কৃতজ্ঞতা।

ঈদে মোশাররফ অভিনীত সঞ্জয় সমাদ্দারের ‘যে শহরে টাকা ওড়ে, রিফাত মজুমদারের ‘বোধ’ আবু হায়াত মাহমুদের ‘ঘরবন্দি মানুষের গল্প’ নাটকগুলোও দর্শকের মধ্যে সাড়া ফেলে।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *