বিশ্বে করোনা আক্রান্ত ২ কোটি পাঁচ লক্ষাধিক

শেয়ার / প্রিন্ট করুনঃ

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ২ কোটি ৫ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৫ লাখ ৫৩ হাজার ৭০২ জনে। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৪১৬ জনের।

এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২৭ লাখ ৭০ হাজার ৫১৮ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ৯৫ হাজার ১৯৫ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ২৬ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৬৪ হাজার ৭৮৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ২০১ জনের।

বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় উঠে এসেছে পঞ্চম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ২৯ হাজার ৬৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৯১ জনের।

মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ছয় নম্বরে। মেক্সিকোতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৩৮০ জন এবং মৃত্যু হয়েছে ৫৪ হাজার ৬৬৬ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে চতুর্থ স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১২তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৫৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৭৯১ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *