জাতীয় শোক দিবস: বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা বিএসএমএমইউতে

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আগামী ১৫ আগস্ট শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল শাখায় বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসকগণ রোগী দেখা শুরু করবেন। বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকগণ রোগী দেখবেন। সকাল ৮ টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা ৩০টা পর্যন্ত এই সেবা প্রদান করা হবে।

এছাড়াও পরীক্ষা-নিরীক্ষা সেবাও বিনামূল্যে প্রদান করা হবে। এসব সেবার মধ্যে রয়েছে ইউরিন আর/এম/ ই, সিভিসি, পিবিএফ, ইউরিন ফর সি/এস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এস. ক্রিয়েটিনিন, এস. এএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভিসি, এক্সরে চেস্ট, আল্ট্রাসনোগ্রাম অফ হোল এবডোমেন।

গতকাল বুধবার ডা. মিল্টন হলে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিববুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালনের কর্মসূচী চুড়ান্তকরণ সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

কর্মসূচী বাস্তবায়নের জন্য বিশেষ করে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদান ও উল্লিখিত পরীক্ষা-নিরীক্ষাসমূহ বিনামূল্যে প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালক (হাসপাতাল)-কে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে সকালে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পণ। অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে অত্র বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে কনভালেচেন্স প্লাজমা কালেকশন-এর নিমিত্তে ডোনার সিলেকশন, ধানমন্ডি ৩২ নম্বর রোডস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পণ, বাদ জোহর অত্র বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ এবং বাদ ফজর থেকে জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে কোরআন খানি। এছাড়াও রয়েছে অন্যান্য ধর্মাবলম্বীদের প্রার্থনা অনুষ্ঠানের ব্যবস্থা।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস-এর দিন বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল (ইনডোর), ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে। তবে এই বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাশ, অফিস ও বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিস বন্ধ থাকবে।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *