টানা ১৩ বার উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সেলোনা। এ নিয়ে টানা ১৩ বার উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে কাতালানরা।

শনিবার (৮ আগস্ট) দিবাগত রাতে ঘরের মাঠে ন্যু ক্যাম্পে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে নাপোলিকে ৩-১ গোলে হারিয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ আটে নাম লেখায় বার্সেলোনা। প্রথম লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল মেসি-সুয়ারেজরা।

ম্যাচের চারটি গোলের চারটিই হয়েছে প্রথমার্ধে। দ্বিতীয়ার্ধে কোনো গোল হয়নি। ঘরের মাঠে গোল পেয়েছেন ক্লেমেন্ট লেংলেট, লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। নাপোলির একমাত্র গোলটি করেছেন লরেঞ্জো ইনসিগনি।

ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় কর্নার থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে জালে জড়ান লেংলেট। ২৩ মিনিটের মাথায় লিওনেল মেসির গোলে বার্সেলোনা এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এ সময় বক্সের মধ্যে ড্রিবলিং করে, বল হারিয়ে আবার বল দখলে নিয়ে বাঁকানো শটে গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন লুইস সুয়ারেজ।

অবশ্য যোগ করা সময়ের শেষ মুহূর্তে পেনাল্টি পায় নাপোলিও। বক্সের মধ্যে নাপোলির দ্রায়িস মার্টেন্সকে ফাউল করেন ইভান রাকেটিচ। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ইনসিগনি। তাতে আশা জাগে ইতালিয়ান ক্লাবটির শিবিরে। কিন্তু বিরতির পর তারা যেমন জালের নাগাল আর পায়নি, তেমনি পায়নি বার্সেলোনাও। অবশ্য কোয়ার্টার ফাইনালে উঠতে বার্সেলোনার আর কোনো গোলের প্রয়োজনও পড়েনি।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *