করোনা: বিশ্বে মৃত্যু ৭ লাখ ২৪ হাজার

করোনা মহামারিতে প্রতিনিয়তই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা, সেই সাথে বাড়ছে মৃত্যুর মিছিল। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৮ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে ১ কোটি ৯৫ লাখ ৪৬ হাজার ৫৮০ জন মানুষ করোনায় আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন এবং মৃতের সংখ্যা দাড়িয়েছে ৭ লাখ ২৪ হাজার ১০৫ জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ২৫ লাখ ৪৭ হাজার ৪৩৩ জন।

একক দেশ হিসেবে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এক লাখ ৬৪ হাজার ৯৪ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৫০ লাখ ৯৫ হাজার ৫২৪ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৯ লাখ ৬৭ হাজার ৬৪ জন। এ পর্যন্ত মারা গেছে ৯৯ হাজার ৭০২ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে আক্রান্ত ২০ লাখ ৮৮ হাজার ৬১১ জন। এ পর্যন্ত মারা গেছে ৪২ হাজার ৫৭৮ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়অ। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৮ লাখ ৭৭ হাজার ১৩৫ জন, যাদের মধ্যে মারা গেছেন ১৪ হাজার ৭২৫ জন।

আর আক্রান্তের দিক থেকে ৫ম অবস্থানে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা। দেশটিতে আক্রান্ত ৫ লাখ ৪৫ হাজার ৪৭৬ জন। এ পর্যন্ত মারা গেছে ৯ হাজার ৯০৯ জন।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *