ইউরোপার কোয়ার্টারে ইন্টার মিলান

করোনাভাইরাসের কারণে বাতিলই হয়ে গেছে ইউরোপা লিগের শেষ ষোলোর বেশ কয়েকটি প্রথম লেগের খেলা। যথাসময়ে মৌসুম শেষ করার লক্ষ্যে তাই এক লেগের মাধ্যমেই ফলাফল বাছাইয়ের সিদ্ধান্ত নিয়েছে আয়োজক সংস্থা উয়েফা।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের ঘরোয়া মৌসুম শেষ হওয়ার পরপরই শুরু হলো ইউরোপা লিগের খেলা। যেখানে স্প্যানিশ ক্লাব গেটাফেকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান।

তাদের আগেই কোয়ার্টারের টিকিট কেটে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড, কোপেনহেগেন ও শাখতার দোনেৎস্ক। এর মধ্যে ম্যান ইউ ও কোপেনহেগেন মুখোমুখি হবে শেষ আট থেকে সেরা চারে যাওয়ার লড়াইয়ে। ইন্টার ও শাখতারের প্রতিপক্ষ ঠিক হয়নি এখনও।

শেষ ষোলোর বাকি ম্যাচগুলোতে লড়বে লেবারকুসেন-রেঞ্জার্স, বাসেল-আইনট্রাখট ফ্রাংকফুট, ওলভস-অলিম্পিয়াকোস এবং সেভিয়া ও রোমা। কোয়ার্টারে ইন্টারের প্রতিপক্ষ হবে লেবারকুসেন ও রেঞ্জার্সের মধ্যকার জয়ী দল। প্রথম লেগের ম্যাচে ৩-১ গোলে জিতে সুবিধাজনক অবস্থানে রয়েছে লেবারকুসেন।

তবে ইন্টারের শেষ ষোলোর খেলা হয়েছে এক লেগেই। যেখানে তাদের বিপক্ষে বেশ ভালো খেলেছে গেটাফে। কিন্তু পেনাল্টি পেয়েও গোল করতে না পারার ব্যর্থতা ভুগিয়েছে তাদের। এছাড়া গোলের সহজ সুযোগও হাতছাড়া করেছে তারা।

অন্যদিকে ম্যাচের ৩৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ইন্টারের বেলজিয়ান ফরোয়ার্ড রোমেল লুকাকু। দ্বিতীয়ার্ধে ৭৬ মিনিটের সময় পেনাল্টি পায় গেটাফে। তা থেকে গোল করতে পারেননি জর্জ মলিনা। ম্যাচ শেষ হওয়ার মিনিট সাতেক আগে শেষ গোলটি করেন ক্রিশ্চিয়ান এরিকসেন।

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো হবে ১১ আগস্ট থেকে। জার্মানির এসপ্রিট এরেনায় লেবারকুসেন-রেঞ্জার্স এর মধ্যকার জয়ীদের বিপক্ষে লড়বে ইন্টার মিলান।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *