ঈদ পরবর্তী ডি-ব্রি‌ফিংয়ে আই‌জি‌পি : ভ‌বিষ্য‌তে ঈদযাত্রা নি‌র্বিঘ্ন কর‌তে বাড়‌তি উ‌দ্যোগ নিতে হ‌বে

জনগণের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে, তাদেরকে সর্বোচ্চ সেবা দিতে হবে। জনগণকে উন্নত সেবা প্রদানের মাধ্যমে দেশের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে আমরা বাংলাদেশ পুলিশে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে কাজ করছি।’
বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পু‌লিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ৪ আগষ্ট ২০২০ খ্রি. মঙ্গলবার বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশের সকল ইউনিট প্রধান ও কর্মকর্তাদের সাথে ঈদ কে‌ন্দ্রিক পু‌লি‌শি সেবার মান পর্যা‌লোচনা ও মান উন্নয়‌নের জন্য ডি ব্রিফিং অনুষ্ঠা‌নে অংশগ্রহণ ক‌রেন।
প্রত্যেক প্রতিষ্ঠানকে একটি প্রবাহমান নদীর সাথে তুলনা করে আইজিপি বলেন, পরিবর্তন কোন স্থায়ী বিষয় নয়। পরিবর্তন হয় বাস্তবতার নিরিখে, সময়ের প্রয়োজনে। পরিবর্তনে বাধা আসতে পারে। তবুও দেশ ও জনগণের কল্যাণে সময়ের প্রয়োজনে পরিবর্তন আনতে হয়।
তিনি বলেন, সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত কর‌তে হ‌বে। এ জন্য প্রয়োজন ‘স্মার্ট রিসোর্স ম্যানেজমেন্ট এন্ড রিসোর্স প্ল্যানিং’ । তিনি সম্পদের সর্বোত্তম ব্যবহার নি‌শ্চিত করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।
পবিত্র ঈদুল আযহা নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় পুলিশের সকল ইউনিট প্রধান, অফিসার ও ফোর্সকে আন্তরিক ধন্যবাদ জানান আইজিপি। ভবিষ্যতে জনগণের ঈদযাত্রা কিভাবে আরও নির্বিঘ্ন করা যায় সে লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্যও পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতুতে যানজট নিরসনের জন্য টোল আদায়ের টিকিট অগ্রিম বিক্রি করা যায় কিনা তা দেখার জন্য নির্দেশ দেন আইজিপি।
করোনা সংক্রমণ সম্পর্কে পুলিশ প্রধান বলেন, প্রয়োজনীয় সুরক্ষা ও সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা গ্রহণের ফলে পুলিশে করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর হার বর্তমানে অনেক কমে এসেছে। তিনি বলেন, গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের কোন সদস্য করোনা আক্রান্ত হননি। তিনি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে করনোকালে প্যানডেমিক পুলিশিং নীতি অনুযায়ী দায়িত্ব পালন অব্যাহত রাখার জন্য পুলিশ অফিসার ও ফোর্সকে নির্দেশ প্রদান করেন।
শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *