করোনায় মৃত্যুর সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে ব্রাজিলে

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ দেশগুলোর মধ্যে ব্রাজিল অন্যতম। দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৯৫ জন। গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে ৬৯ হাজার ৭৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এটি একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, দেশটিতে এ পর্যন্ত ২৫ লাখের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। ব্রাজিলে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৯০ হাজার ১৩৪ জন।

জুলাইয়ের শুরু থেকে ব্রাজিলে প্রতিদিনই প্রায় এক হাজারের বেশি মানুষ করোনায় মারা গেছেন। এছাড়া জুনের মাঝামাঝি সময় থেকে ব্রাজিলে প্রতিদিন ৩০ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে। করোনা পরিস্থিতি ভালোভাবে সামলাতে না পারায় সমালোচিত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। প্রাণঘাতী করোনা ভাইরাসকে অবজ্ঞা করে ‘ছোট ফ্লু’ বলেও আখ্যায়িত করেছিলেন তিনি। তবে এ মাসের শুরুতেই করোনায় আক্রান্ত হন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। দুই সপ্তাহের বেশি সময় কোয়ারেন্টাইনে থাকার পর সম্প্রতি করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ব্রাজিলের এই ডানপন্থী প্রেসিডেন্ট।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *