মারা গেলেন সংসদ সদস্য মো. ইসরাফিল আলম

তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনের সংসদ সদস্য ও  জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম মৃত্যুবরণ করেছে। সোমবার ভোর ৬ টা ৪০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসরাফিল আলম মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর।

তার পারিবারিক সূত্র মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। ইসরাফিল আলম হৃদরোগ ও ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। তীব্র শ্বাসকষ্ট নিয়ে তিনি গত ১৭ জুলাই থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তথ্যমন্ত্রী ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ গভীর শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্র জানায়, শারীরিক অসুস্থতার কারণে ইসরাফিল আলম সম্প্রতি ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সেখানে প্রথম পরীক্ষায় করোনা পজেটিভ এলেও পরে করোনা নেগেটিভ আসে। তিনি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে সরকারি বাসভবনে ফিরে যান। কিন্তু পরে আবারও তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চিকিৎসকেরা লাইফ সাপোর্টে রাখেন।  মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ইসরাফিল আলম ১৯৬৬ সালের ১৩ মার্চ রানীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন তৎকালীন ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইসরাফিল আলম। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ এবং একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

ইসরাফিল আলম নবম জাতীয় সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *