করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা এক কোটি ছাড়াল

Karad: Medics clap as a patient who recovered from COVID-19 walks out of a hospital, during the nationwide lockdown to curb the spread of coronavirus, in Karad, Saturday, April 18, 2020. (PTI Photo)(PTI18-04-2020_000041A)

প্রতিনিয়ত হাজারো মানুষ সংক্রমিত হচ্ছেন প্রাণঘাতী করোনা ভাইরাসে। এছাড়া মৃত্যুর সারিও লম্বা হচ্ছে দিনকে দিন। তবে আক্রান্ত ও মৃত্যুর তুলনায় বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে সার্বক্ষণিক আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৭ জুলাই) সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এক কোটি ৪২ হাজার ৫৮৪ জন। এছাড়া মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৬৪ লাখ ১৩ হাজার ৯৫৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৫২ হাজার ৫৭ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৩ লাখ ৭১ হাজার ৮৩৯ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৮৪৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ৯০ হাজার ১২৯ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৪ লাখ ১৯ হাজার ৯০১ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৫২ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৩৪ হাজার ২৭৪ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৪ লাখ ৩৬ হাজার ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮১২ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ১৮ হাজার ৭৩৫ জন।

অন্যদিকে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ১২ হাজার ৪৮৫ জন। আর মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৬৯ জনের।

১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৯২৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ২৩ হাজার ৮৮২ জন।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *