দ. আফ্রিকায় একটি চার্চে হামলা, পাঁচজন নিহত

শেয়ার / প্রিন্ট করুনঃ

দক্ষিণ আফ্রিকার শহর জোহানেসবার্গের পশ্চিমাঞ্চলে একটি চার্চে হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন। দেশটির পুলিশ জানায়, সেখানে  বিপুল সংখ্যক অস্ত্র, গোলাবারুদ নিয়ে হামলা চালায় হামলাকারীরা।  তবে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় দ্রুত হামলাকারীদের আটক করায় আরও ভয়াবহ হত্যাযজ্ঞ এড়ানো সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিশ ।

শনিবার সকালের দিকে জুরবেকম এলাকার ইন্টারন্যাশনাল পেন্টেকোস্ট হোলিনেস চার্চে বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায় প্রায় অর্ধশত হামলাকারী। এটি দক্ষিণ আফ্রিকার অন্যতম বৃহৎ এবং তথাকথিত সবচেয়ে ধনী চার্চ বলে জানা গেছে।

দেশটির পুলিশের এক মুখপাত্র স্থানীয় টেলিভশনে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, অন্তত ৪০ হামলাকারীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ৪০টি রাইফেল, শটগান, হ্যান্ডগান ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এছাড়া হামলাকারীদের হাতে জিম্মি হওয়া নারী, পুরুষ, শিশুদের উদ্ধার করা হয়েছে। তারা ওই চার্চটিতেই বসবাস করতেন বলে জানা গেছে। তবে মোট কতজনকে উদ্ধার করা হয়েছে তা নিশ্চিত করেননি এ কর্মকর্তা।

পুলিশ বলছে, চার্চের সদস্যদের মধ্যে দ্বন্দ্বের জেরে এই হামলা চালানো হতে পারে। আটক ব্যক্তিদের মধ্যে পুলিশ ও প্রতিরক্ষা বাহিনীর সদস্যরাও রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *