যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তে নতুন রেকর্ড

শেয়ার / প্রিন্ট করুনঃ

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ছাড়িয়ে গেছে। দেশটিতে একদিনে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির এটি একটি নতুন রেকর্ড। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর: এএফপি।

স্থানীয় সময় রাত সাড়ে ৮ পর্যন্ত (গ্রীনিচ মান সময় বৃহস্পতিবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ মোট ৫২ হাজার ৮৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এনিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২৬ লাখ ৮২ হাজার ২৭০ জনে দাঁড়ালো। এর আগের ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৪২ হাজার ৫২৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছিল।

ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় নতুন করে আরো ৭০৬ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ২৮ হাজার ২৮ জনে দাঁড়ালো।

পরিসংখ্যান অনুযায়ী, বিগত কয়েকদিন ধরেই নতুন করে প্রতিদিনের আক্রান্তের সংখ্যা গড়ে ৪০ হাজার ছাড়িয়ে যেতে দেখা যাচ্ছে।
বর্তমানে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের অঙ্গরাজ্যগুলোতে করোনাভাইরাসের নতুন বিস্তার লক্ষ্য করা যাচ্ছে। ভাইরাসটিতে ফের মৃতের ও আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ার কারণে এসব রাজ্যে ফের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *