বিশ্বে করোনায় আক্রান্ত ৬৭ লাখ, মৃত্যু প্রায় ৪ লাখ

শেয়ার / প্রিন্ট করুনঃ

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। সেই সাথে বাড়ছে মৃত্যু। আজ পর্যন্ত বিশ্বে এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা ৬৭ লাখ ছাড়িয়েছে। আর প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৯৪ হাজার।

জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৩৪ হাজার ৮৮ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ৮৭৫ জনের।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৯৭ হাজার ৩৮০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ১৩২ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪০ হাজার ৩৪৪ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৭৩৪ জন।

আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরের স্থানে রয়েছে ব্রাজিল আর মৃতের দিক থেকে তৃতীয় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত ৬ লাখ ১৪ হাজার ৯৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২১ জনের।

মৃতের দিক থেকে ব্রাজিলের পরের স্থানে রয়েছে ইউরোপের দেশ ইতালি। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৭৭৪ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৫৩১ জন।

ব্রাজিলের পরেই আক্রান্তের দিক থেকে নাম রয়েছে রাশিয়ার। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ৪৯ হাজার ২৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৫২০ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *