বন্ধ হতে চলেছে ‘টেনিসের বিশ্বকাপ’ উইম্বলডন

শেয়ার / প্রিন্ট করুনঃ

করোনা মহামারির কারণে  বন্ধ হয়ে গেছে সারাবিশ্বের সব ক্রীড়া আয়োজন। টোকিও অলিম্পিক পিছিয়ে দেয়া হয়েছে এক বছর। ইউরো চ্যাম্পিয়নশিপ এবং কোপা আমেরিকাও পিছিয়ে গেছে এক বছরের জন্য। অন্য সব লিগ, সিরিজ কিংবা টুর্নামেন্ট বন্ধ হয়ে গেছে অনির্দিষ্টকালের জন্য।

এবার মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ হতে চলেছে ঐতিহ্যবাহী টেনিসের গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট, অনেকেই যাকে টেনিসের বিশ্বকাপ বলে অভিহিত করেন, উইম্বলডন। আগামী সপ্তাহেই এক জরুরি বৈঠক ডাকা হয়েছে উইম্বলডন নিয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য। ধারণা করা হচ্ছে, এই বৈঠকেই সিদ্ধান্ত নেয়া হতে পারে, উইম্বলডন স্থগিতের বিষয়ে। শুধু স্থগিতই নয়, এ বছরের জন্য বাতিলও হওয়ার সম্ভাবনাও দেখা দিয়েছে।

জুনের ২৯ তারিখ থেকে জুলাইয়ের ১২ তারিখ পর্যন্ত অল ইংল্যান্ড ক্লাবে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার জেরে উইম্বলডনের ভবিষ্যৎ এখন পুরোটাই অনিশ্চিত। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী সপ্তাহেই একটি জরুরি বৈঠকে বসতে চলেছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব (এইএলটিসি)। বৈঠকে এইএলটিসি’র সঙ্গে আলোচনায় অংশগ্রহণ করবে এটিপি, ডব্লুটিএ, আইটিএফ ও অন্য গ্র্যান্ড স্ল্যম আয়োজকরা।

তবে আর যাই হোক উইম্বলডন ক্লোজ-ডোর আয়োজন করার যাবতীয় সম্ভাবনা বাতিল করে দিয়েছে উইম্বলডন কর্তৃপক্ষ। পাশাপাশি যথাসময় স্থগিত রেখে পরবর্তীতে টুর্নামেন্ট আয়োজনের সম্ভাবনাও প্রায় অসম্ভব বলেই মনে করছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব। করোনার জেরে এটিপি এবং ডব্লুটিএ আগামী ৭ জুন পর্যন্ত স্থগিত রেখেছে তাদের সমস্ত টুর্নামেন্ট। ফলে সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে ফরাসি ওপেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *