‘বঙ্গবন্ধু’র ছবি দিয়ে ৮ বছর পর চলচ্চিত্রে ফিরছেন দিঘী

শেয়ার / প্রিন্ট করুনঃ

শিশুশিল্পী হিসেবে ড’জনের বেশি ছবিতে অভিনয় করে তারকা বনে গিয়েছিলেন দিঘী। পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১২ সালে সর্বশেষ ‘ছোট্ট সংসার’ ছবিতে দেখা গিয়েছিল তাকে।

অপেক্ষার অবসান ঘটিয়ে ৮ বছর পর আবারও চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। নির্মিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে ‘রেনু’র কিশোরীবেলার চরিত্রে দেখা যাবে দীঘিকে।

বিষয়টি নিশ্চিত করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসিমিন। গত ১ মার্চ তার স্বাক্ষরিত যে প্রজ্ঞাপন প্রকাশিত হয়, তাতে প্রাথমিকভাবে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে কাজ করবেন এমন ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর নাম উল্লেখ করা হয়। সেখানে দেখা যায়, শেখ মুজিবের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ওরফে ‘রেনু’র চরিত্রে প্রার্থনা দীঘির নাম।

বাংলাদেশের স্বাধীনতার নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের চারটি অধ্যায় তুলে ধরা হবে তার বায়োপিকে। ২০২১ সালের ১৭ মার্চের আগেই এর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এ চলচ্চিত্রটি বাংলাদেশ ও ভারতের সিনেমা হলে চলবে। বাংলা ছাড়াও উর্দু, হিন্দি এবং ইংরেজি এই চারটি ভাষায় ডাবিং হবে ‘বঙ্গবন্ধু’র বায়োপিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *