পুলিশ কর্মকর্তা আযীমুলের কাব্যগ্রন্থ ‘ডুবে যেতে যেতে’ এর মোড়ক উন্মোচন

শেয়ার / প্রিন্ট করুনঃ

ডিএমপি নিউজঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের এডিসি আযীমুল হক এর লেখা ‘ডুবে যেতে যেতে’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

সোমবার বিকাল ৫ টায় সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে বইমেলা প্রাঙ্গণে মোড়ক উন্মোচন মঞ্চে এই কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচিত হয়। এসময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সূধীজন উপস্থিত ছিলেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বলেন, আমরা যারা আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করি, তাদের পক্ষে কাজের বাহিরে অন্য সময় বের করা অনেকটা দুরূহ। কাজের ফাকে আযীমুল (লেখক) সময় নিয়ে অনেক পরিশ্রম করে বইটি লিখেছেন। আপনারা বইটি পড়বেন। আমি তার (লেখক) সাফল্য কামনা করছি।

বিসিএস ২৫ ব্যাচের এই পুলিশ কর্মকর্তা সম্প্রতি উপ-পুলিশ কমিশনার পদে পদোন্নতি পেয়েছেন। বর্তমানে তিনি রমনা জোনের এডিসি হিসেবে কর্মরত আছেন। ‘ডুবে যেতে যেতে’ তার প্রথম কাব্যগ্রন্থ। মোট ৪১টি কবিতার সমন্বয়ে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত এই বইয়ের প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ।

আযীমুল হকের জন্ম বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদীর তীরে পুটিখালি গ্রামে। শৈশব কেটেছে সুন্দরবন লাগোয়া এই নদীর জল গায়ে মেখে।

বাবা মোহা: মোবারক আলী হাওলাদার ছিলেন স্কুল শিক্ষক। মা আনোয়ারা বেগম। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক, স্নাতকোত্তর সম্পন্ন  করে প্রথম চাকরি ব্যাংকে, তারপর বিসিএস শিক্ষা ক্যাডারের বাগেরহাট সরকারি পিসি কলেজে অধ্যাপনা করেন। পরে বিসিএস পুলিশ ক্যাডারে বাংলাদেশ পুলিশে যোগ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *