৯৯৯ এ কল করে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল ছাত্রী

শেয়ার / প্রিন্ট করুনঃ

বাংলাদেশ পুলিশ পরিচালিত জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল করে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল দশম শ্রেনীর এক ছাত্রী। ১৬ ফেব্রুয়ারি ২০২০ রোববার ওই ছাত্রীর কল পেয়ে পুলিশ গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেয়।

সকাল ১০ টা ১৭ মিনিটে নরসিংদী সদরের সালিথা থেকে ওই ছাত্রী ৯৯৯ এ কল করে জানায়, সে দশম শ্রেণীতে পড়ে। তার বয়স ১৬।কিন্তু বাবা-মা তার অমতে বিয়ে ঠিক করেছেন। তারা আজ দুপুরে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেছেন। কলার আরও জানায়, সে লুকিয়ে ৯৯৯ এ কল করেছে। সে আরও পড়া লেখা করতে চায়- এমন ইচ্ছা পোষণ করে সে ৯৯৯ এর কাছে তার বাল্য বিয়ে বন্ধের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়।

৯৯৯ এর পক্ষ থেকে তাকে তাৎক্ষনিকভাবে নরসিংদী সদর থানার ডিউটি অফিসারের সাথে কথা বলিয়ে দেওয়া হয়। সংবাদ পেয়ে নরসিংদী সদর থানার পুলিশ অবিলম্বে ঘটনাস্থলে যায়। এরপর পুলিশ উভয়পক্ষের অভিভাবকদেরকে বুঝিয়ে বাল্য বিয়ের আয়োজন বন্ধ করে দেন। অপরদিকে, অভিভাবকেরাও নিজেদের ভুল বুঝতে পেরে বাল্য বিয়ে দিবেন না বলে পুলিশের কাছে প্রতিশ্রুতি দেন। এভাবেই ৯৯৯ এ কলের মাধ্যমে বাংলাদেশ পুলিশের সহযোগিতায় বাল্য বিয়ের শিকার হওয়ার হাত থেকে রক্ষা পায় ওই ছাত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *