৪৯ লক্ষ ভারতীয় জাল রুপিসহ গ্রেফতার ৮

 

 

ডিএমপি নিউজঃ রাজধানীর সবুজবাগ থানা এলাকা হতে ভারতীয় জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জামাদীসহ আটজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ বশির উদ্দিন (৫১), মোঃ মনিরুজ্জামান (৩৫), মোঃ মনির হোসেন (৩২), মোঃ আঃ কাদের ওরফে আল আমিন (৬২), মোঃ এনামুল হক আশারী (৩২), মোঃ আকবর আলী (৩০), মোঃ কবির হোসেন (৩৫) ও মোঃ সোহেল মাহমুদ (২৮)।  রবিবার ১৬ ফেব্রুয়ারি বেলা ১২.২০টায় সবুজবাগ থানার কদমতলা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের নিকট হতে ৪৯ লক্ষ ভারতীয় জাল রুপি, জাল রুপি তৈরিতে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ০৪টি প্রিন্টারসহ জাল রুপি তৈরির অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

গোয়েন্দা উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম ডিএমপি নিউজকে জানান, সবুজবাগ থানার কদমতলা এলাকায় একটি ফ্ল্যাটে অবৈধভাবে ভারতীয় জাল রুপি তৈরি করা হয় এমন সংবাদের ভিত্তিতে কদমতলার বাড়ী নং ৩৫/১ এর ৬ষ্ঠ তলা অভিযান করা হয়। অভিযানকালে ৪৯ লক্ষ ভারতীয়  জাল রুপি ও সরঞ্জামাদিসহ আটজনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি আরো জানান, গ্রেফতারকৃত মোঃ বশির উদ্দিন ভারতীয় জাল রুপি তৈরির কারখানার অর্থের যোগানদাতা ও প্রকৃত মালিক। সে তার সহযোগিদের মাধ্যমে ভারতীয় জাল রুপি তৈরি ও সীমান্তবর্তী এলাকায় বিক্রি করে থাকে। বশিরের কাছ থেকে ধৃত এনামুল ও আকবর এক লক্ষ ভারতীয় জাল রুপি ২১ হাজার টাকা দরে কিনে ভারতীয় নাগরিকদের কাছে ২৫ হাজার টাকা দরে বিক্রি করে থাকে।

এ সংক্রান্তে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সবুজবাগ থানায় মামলা রুজু হয়েছে।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *