তিন বছর পর ক্যারিবীয় দলে ডোয়াইন ব্রাভো

শেয়ার / প্রিন্ট করুনঃ

তিন বছরেরও বেশী সময় পরে ওয়েস্ট ইন্ডিজের টি-২০ দলে ডাক পেয়েছেন ডোয়াইন ব্রাভো। এ বছর অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপে নিজেদে শিরোপা ধরে রাখার মিশনে এখন থেকেই নিজেদেরে প্রস্তুত করে তোলার চেষ্টা করছে ওয়েস্ট ইন্ডিজ। সে কারনেই অভিজ্ঞ এই টি-২০ স্পেশালিস্টকে দলে ডাকা হয়েছে বলে অনেকেই মনে করছেন ।

চলতি মাসের শেষে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ১৩ সদস্যের ক্যারিবীয় দলে ডাকা হয়েছে ৩৬ বছর বয়সী দুইবারের টি-২০ বিশ্বকাপ জয়ী ব্রাভোকে।

এ বছরই অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-২০ ম্যাচ খেলেছিলেন ব্রাভো। এরপর তিনি বিশ্বের বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ টুর্নামেন্টে মনোনিবেশ করেন।

ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার বলেছেন, ‘ডেথ বোলিংয়ের বিষয়টি বিবেচনা করে আমরা ব্রাভোকে দলভূক্ত করেছি। এই একটি জায়গায় সত্যিকার অর্থেই আমাদের উন্নতির প্রয়োজন রয়েছে। এই বিভাগে ব্রাভোর রেকর্ড বেশ সমৃদ্ধ। একইসাথে তিনি দলের ডেথ বোলারদের সাথে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারবেন।’

এ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ব্রাভো ৫২ উইকেট শিকার করা ছাড়াও ব্যাট হাতে করেছেন ১১৪২ রান। যদিও তার ক্যারিয়ার নিয়ে অনেক বিতর্ক আছে। ২০১০ সালে ব্রাভো তার সর্বশেষ ৪০তম টেস্ট খেলেছেন। ভারতের বিপক্ষে সিরিজ চলাকালীন বেতন সংক্রান্ত বিষয় নিয়ে বোর্ডের সাথে বিরোধে ২০১৪ সালে তাকে অধিনায়কের দায়িত্ব থেকে সড়িয়ে দেয়া হয়েছিল।

আরেক অল রাউন্ডার রোভম্যান পাওয়েলকেও আইরিশদের বিপক্ষে সিরিজের জন্য ডাকা হয়েছে। এ পর্যন্ত রোভম্যান ২৩টি টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারকে বিশ্রাম দেয়া হয়েছে।

ক্যারিবীয় টি-২০ স্কোয়াড : কাইরন পোলার্ড (অধিনায়ক), ডোয়াইন ব্রাভো, শেল্ডন কটরেল, শিমরন হেটমায়ার, ব্রান্ডন কিং, এভিন লুইস, খারি পিয়েরে, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, শেরফানে রাদারফোর্ড, লেন্ডল সিমন্স, হেইডেন ওয়ালশ, কেসরিক উইলিয়ামস।

সূচী :

১৫ জানুয়ারি : ১ম টি-২০, গ্রেনাডা

১৮ জানুয়ারি : ২য় টি-২০, সেন্ট কিটস

১৯ জানুয়ারি : ৩য় টি-২০, সেন্ট কিটস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *