আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ থেকে বিস্ফোরকসহ নারী গ্রেফতার

শেয়ার / প্রিন্ট করুনঃ

ঢাকার আশুলিয়ায় একটি বাড়িতে অভিযান চালিয়ে পেট্রোল বোমা ও বিস্ফোরকসহ এক নারীকে গ্রেফতার করেছে ঢাকা জেলা পুলিশ।

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় আশুলিয়ার গকুলনগর বাজার এলাকায় এক সৌদি আরব প্রবাসীর দুইতলা বাড়ির নিচতলার ফ্ল্যাটে এই অভিযান চালানো হয়। অভিযানটি সন্ধ্যা ৬টায় শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ৮টায়।

গ্রেফতারকৃত নারীর নাম- শায়লা রহমান শারমিন। তার বয়স আনুমানিক ২৮ থেকে ৩০ বছর।

অভিযান শেষে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মোঃ মারুফ হোসেন সরদার বিপিএম, পিপিএম প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘নিউ জেএমবির আইটি বিভাগের প্রধান তানভীর আহমেদ বাসাটি ভাড়া নেন। তার স্ত্রী শায়লা রহমান শারমিনকে গ্রেফতার করা হয়েছে। তানভীরকে পাওয়া যায়নি। বাড়িটি থেকে পেট্রোল বোমা, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম ও নানা ধরনের যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। এগুলো দিয়ে দূর থেকে বড় ধরনের বিস্ফোরণ ঘটানো যেতে পারে। তবে তাদের কী পরিকল্পনা ছিল তা জানা যায়নি। এই বাড়ি ভাড়া নেওয়ার পর যারা এখানে যাতায়াত করত তাদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।’

এসপি বলেন, তানভীর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের বর্তমান ছাত্র। তানভীরের সঙ্গে ফেইসবুকে পরিচিত হওয়ার পর সম্প্রতি তারা বিয়ে করেন। বিয়ের পর প্রথম এই বাড়িটি ভাড়া নেন বলে শারমিন জানান।

এসপি মারুফ হোসেন আরো জানান, বগুড়ার জেএমবির একটি মামলার সূত্র ধরে এই অভিযান চালানো হয়েছে। পুলিশের সদরদপ্তর থেকে তথ্য পেয়ে ঢাকা জেলা পুলিশ এই অভিযানে নামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *