গত ২৫ অক্টোবর ২০১৮  আরএমপি পুলিশ লাইন্সে আরএমপি’র নবগঠিত ক্রাইসিস রেসপন্স টিম (সিআর টি) এর দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ শেষে টিমের সদস্যদের মধ্যে সনদপত্র বিতরণ করেন আরএমপি  পুলিশ কমিশনার জনাব এ কে এম হাফিজ আক্তার বিপিএম । এ সময় আরোও উপস্থিত ছিলেন আরএমপির ডিসি (বোয়ালিয়া) জনাব মোঃ আমির জাফর, ডিসি (পিওএম), জনাব মুহাম্মদ সাইফুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

রাজশাহী অঞ্চলে জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদক চোরাচালান প্রতিরোধেসহ বড় ধরনের সংকটময় পরিস্থিতি মোকাবেলা করার জন্য বিশেষ টিম সোয়াট এর আদলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ক্রাইসিস রেসপন্স (সিআরটি)টিম গঠন করা হয়েছে।

এডিসি আব্দুর রশীদের নেতৃত্বে ০২ জন  সিনিয়র এসি, ০২ জন ইন্সপেক্টর ০৫ জন এসআই, ০১ জন এএসআই, ০২ জন নায়েক ও ১০ জন চৌকষ কনস্টবল নিয়ে ২৩ জনের এই টিম গঠন করা হয়েছে।

ইতিমধ্যেই এই টিম প্রথম পর্যায়ে প্রশিক্ষণ জর্ডান ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টার এ মার্কিনএটিএ, যুক্তরাষ্ট্রের (ATA) এর তত্ত্বাবধানে সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেছে। যে কোন সময় পরিস্থিতিতে সাহসিকতা নিয়ে অভিযান পরিচালনা করা, জঙ্গিবাদ দমন করা,বন্দী জিম্মিদের উদ্ধার করা,সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান পরিচালনা করা ইত্যাদি বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে।