আরএমপি নিউজ:  আজ ৬ অক্টোবর থেকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শুরু হচ্ছে ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব চিফস অব পুলিশের (আইএসিপি) বার্ষিক সম্মেলন । চলবে ৯ অক্টোবর পর্যন্ত।  সম্মেলনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার রাতে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। তার সঙ্গে যুক্তরাষ্ট্রে গেছেন গাজীপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার এবং পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম।

সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের পুলিশ প্রধান, আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা অংশ নেবেন।

পুলিশ সদর দফতর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার জানানো হয়, সম্মেলনে বিভিন্ন দেশের পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে অপরাধ নিয়ন্ত্রণের ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা হবে। এছাড়া আন্তর্জাতিক ও আঞ্চলিক সন্ত্রাসবাদ দমনে বিভিন্ন দেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধির বিষয়ও আলোচনায় স্থান পাবে। সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের পুলিশ প্রধানদের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন বাংলাদেশের পুলিশ প্রধান।