আরএমপি নিউজঃ গতকাল ২০ সেপ্টেম্বর ২০১৮ তারিখ রোজ বৃহস্পতিবার বেলা ১২.৩০ ঘটিকায় আরএমপি’র ট্রেনিং স্কুলে সিডিএমএস কোর্স (১৪তম) ব্যাচ এবং তদন্ত সহায়ক কোর্স (২৮তম) ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন আরএমপি পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম।
উক্ত সনদ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি, রাজশাহীর উপ-পুলিশ কমিশনার (পিওএম), মুহাম্মদ সাইফুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ ইফতে খায়ের আলম এবং সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ট্রেনিং) জনাব ফারজিনা নাসরিন।
এক সপ্তাহ ব্যাপী তদন্ত সহায়ক কোর্সে আরএমপি’র বিভিন্ন ইউনিটের ১৪জন কনস্টবল অংশগ্রহণ করেন এবং এক সপ্তাহ ব্যাপী সিডিএমএস কোর্সে আরএমপি’র বিভিন্ন ইউনিটের ১৪ জন এসআই প্রশিক্ষণ গ্রহণ করেন। আরএমপি, পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন উপযুক্ত প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে পুলিশ সদস্যদেরকে আরো বেশি আধুনিক ও জনবান্ধব হতে হবে। কম্পিউটার ও প্রযুক্তিতে দক্ষতা বাড়াতে হবে। সময়ের সাথে সাথে অপরাধের ধরণ পরিবর্তন হচ্ছে। এসব অপরাধ মোকাবেলায় প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে পুলিশ সদস্যদের সক্ষমতা অর্জন করতে হবে। নিজেদের মধ্যে নেতেৃত্বের বিকাশ ঘটাতে হবে। নৈতিকতা বজায় রেখে পেশাদারিত্বের সাথে নিজ নিজ কর্তব্য পালন করার বিষয়ে প্রশিক্ষণার্থীদের নির্দেশনা প্রদান করেন।