আরএমপি নিউজঃ জাতীয় পর্যায়ে ভালো খেলোয়াড় অন্বেষণ ও পুলিশ বাহিনীর মধ্য থেকে ভালো কাবাডি খেলোয়াড় তৈরির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে শুরু হলো বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ ২০১৮।

আজ ২৪ জুলাই, ২০১৮ তারিখ সকাল ১০ টায় মিরপুর পিওএম কাবাডি মাঠে এই টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডিএমপি কমিশনার ও বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাবের সভাপতি মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাবের সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হকসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

কাবাডি চ্যাম্পিয়নশিপের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে কমিশনার বলেন, ‘কাবাডি আমাদের জাতীয় খেলা। টুর্ণামেন্টের মাধ্যমে আমরা পুলিশ বাহিনীর মধ্য থেকে মেধাবী ও ভালো মানের খেলোয়ার তৈরি করছি। যারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্ব দেখাবে। পুলিশ বাহিনীতে পুরুষ দলের পাশাপাশি নারী কাবাডি দলও রয়েছে। জাতীয় পর্যায়ে পুলিশের নারী কাবাডি দল রানার্স আপ হয়েছে। পুলিশের ইউনিট পর্যায়ে আমরা কাবাডি দল গঠন করেছি। যাতে ভালো খেলোয়াড় পাওয়া যায়।’

তিনি বলেন, ‘কাবাডি আমাদের জাতীয় খেলা হলেও আন্তর্জাতিক পর্যায়ে আলো ছড়াতে পারিনি। পুলিশ বাহিনী থেকে ভালো খেলোয়াড় তৈরি হয়ে ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের কাবাডি খেলাকে উন্নতির শিখরে নিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশ বনাম চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর মধ্যকার খেলা দিয়ে শুরু হয় এই চ্যাম্পিয়নশিপের যাত্রা। এই চ্যাম্পিয়নশিপে ৪টি গ্রুপে মোট ১৮টি দল অংশগ্রহণ করেছে। তার মধ্যে গ্রুপ ‘ক’ তে রয়েছে ডিএমপি, রেলওয়ে পুলিশ, রংপুর রেঞ্জ, সিএমপি ও এসপিবিএন। গ্রুপ ‘খ’ তে এপিবিএন, বরিশাল রেঞ্জ, এসএমপি, ময়মনসিংহ রেঞ্জ ও টুরিস্ট পুলিশ। গ্রুপ ‘গ’ কেএমপি, চট্টগ্রাম রেঞ্জ, আরএমপি ও সিলেট রেঞ্জ এবং গ্রুপ ‘ঘ’ তে রয়েছে ঢাকা রেঞ্জ, রাজশাহী রেঞ্জ, খুলনা রেঞ্জ এবং ইন্ডাস্ট্রিয়াল পুলিশ।

আগামী ৩০ জুলাই জাতীয় কাবাডি স্টেডিয়ামে জমকালো ও বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামবে বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ ২০১৮।