আরএমপি নিউজ: গতকাল ২ জুন ২০১৮ তারিখ রোজ সোমবার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম পুলিশ কমিশনার হিসেবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন। আরএমপি’তে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় অতিরিক্ত ডিআইজি হিসেবে ট্রান্সপোর্ট শাখায় কর্মরত ছিলেন। তিনি আদমজী ক্যান্টনমেন্ট কলেজ হতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ হতে বিএসসি এবং একই বিশ্ববিদ্যালয়ের এগ্রোনোমী বিভাগ হতে এমএস ডিগ্রী লাভ করেন। এছাড়া তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ হতে এমবিএ ডিগ্রী অর্জন করেন।
তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএস-এ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি সহকারী পুলিশ কমিশনার হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন। সার্কেল এএসপি হিসেবে তিনি চট্টগ্রাম জেলা পুলিশের পটিয়া সার্কেলে কর্মরত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি চট্টগ্রাম জেলা পুলিশে কর্মরত ছিলেন। পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে পুলিশ একাডেমী সারদায় কর্মরত ছিলেন। ডেপুটি পুলিশ কমিশনার হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রান্সপোর্ট বিভাগ, গুলশান বিভাগ, চ্যান্সেরী বিভাগ ও উত্তরা বিভাগে দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে তিনি টাঙ্গাইল ও চট্টগ্রাম জেলার দায়িত্ব পালন করেন। ২০০৬-২০০৭ সনে তিনি কসোভো জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। পুলিশ বিভাগে কাজের স্বীকৃতি হিসেবে তিনি বিপিএম সেবা ও আইজিপি ব্যাজ পদক লাভ করেন।
পারিবারিক জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। আরএমপি’তে যোগদান করে তিনি বেলা ০৩.০০ ঘটিকায় আরএমপি সদর দপ্তর সম্মেলন কক্ষে বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দের সাথে পরিচিত হন ও মতবিনিময় করে সবার সহযোগিতা কামনা করেন।