আরএমপি নিউজ : মহানগরীতে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্যে দিয়ে ৩০তম আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০১৮ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে নগরীতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ ডিআইজি এম খুরশীদ হোসেন বিপিএম (বার)। সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) মাসুদুর রহমান ভূঞা, র‌্যাব-৫ এর অধিনায়ক লেঃ কর্ণেল মাহবুবুল আলম পিএসসি, রাজশাহী জেলার পুলিশ সুপার শহিদুল্লাহ পিপিএম, রাজশাহী মহানগর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান।

গতকাল মঙ্গলবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও র‌্যালীতে আরএমপি, বাংলাদেশ সেনাবাহিনীর বিআইআরসি, রাজশাহী রেঞ্জ পুলিশ, রাজশাহী জেলা পুলিশ, আরআরএফ, পিবিআই, সিআইডি, ফায়ার সার্ভিস, রাজশাহী কারাগার, আনসার ভিডিপি, বিএনসিসি, রোভার স্কাউট, গার্লস গাইড, রেডক্রিসেন্ট এর কর্মকর্তা-সদস্যগণ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ ব্যাপারে আরএমপি’র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর) ইফতে খায়ের আলম এ তথ্য নিশ্চিত করেন।
এদিকে বেলা পৌণে ১২টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের গৃরর্ত্বপূর্ণ ভূমিকার উপর সংক্ষিপ্ত ডকুমেন্টরি উপস্থাপন এবং আলোচনা করা হয়। আলোচনা শেষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয় ও ফটোসেশন অনুষ্ঠিত হয়।
এর আগে বেলা সাড়ে ১০টা টায় প্রধান অতিথি বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-এর র‌র‌্যালীতে উদ্বোধন করেন। র‌্যালিটি নগরীর আলুপট্টি মোড় হতে শুরু হয়ে নগরীর গুর্বত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রাজশাহী কলেজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

[সুত্র: সোনালী সংবাদ]