আরএমপি  স্পোর্টস নিউজ: শুক্রবার দুপুরে জুমার নামাজের পর বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনসহ শীর্ষ কর্তারা এবং পুরো জাতীয় দল এক সঙ্গে লাঞ্চ করেছেন। বাংলাদেশ সময় দুপুর আড়াইটার পর থেকে ফোন গেল টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের কাছে।

শুক্রবার অঘোষিত সেমিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের একাদশ কি। ম্যানেজারের প্রথম জবাব, পাপন ভাই সহ আমরা সবাই লাঞ্চে বসেছি। দুপুরেও একটা টিম মিটিং হয়েছে। তাতে একাদশ চূড়ান্ত হয়নি। প্রথম একাদশ চূড়ান্ত হবে মাঠে গিয়ে উইকেট দেখার পর। তবে ১৩ জনের একটা সম্ভাব্য তালিকা তৈরি করেছি। তাতে ভারতের সঙ্গে খেলা ১১ জনের সবাই আছেন। নতুন করে যোগ হচ্ছেন সাকিব আর আরিফুল। এই ১৩ জনের যে কোন ১১ জন খেলবে। মাঠে গিয়ে উইকেট দেখে ঠিক করবো একজন পেসার কমবে না নাজমুল অপু ও মিরাজ থেকে এক স্পিনার বাদ যাবে।’

এদিকে ঢাকাসহ সারাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে জোর গুঞ্জন, সাব্বিরের পরিবর্তে আরিফুল আর নাজমুল অপুর পরিবর্তে সাকিব একাদশে জায়গা পাচ্ছেন। একাদশ নিয়ে কথা বলতে গিয়ে প্রধান নির্বাচক নান্নুও ম্যানেজার সুজনের সুরেই কথা বললেন। ‘তিনি প্রথমে সাব্বিরের বদলে সাকিব আর নাজমুল অপুর পরিবর্তে আরিফুলের অন্তর্ভুক্তির কথা জানালেও পরক্ষণেই বলে ওঠেন সাকিব খেলবেন নিশ্চিত, তিন পেসার থেকে একজন কমে আসতে পারে।’

এর মানে সাকিব আর আরিফুলের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত। তবে সেটা কোন দু’জনের জায়গায় তা নিয়ে আছে সংশয়। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে সাব্বির আর আবু হায়দার রনি বাদ পড়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে রুবেল হোসেন ও মোস্তাফিজের সঙ্গে আরিফুলকে তৃতীয় সিমার হিসেবে বিবেচনা করা হবে। বলার অপেক্ষা রাখে না ঢাকার ক্লাব ক্রিকেট, জাতীয় লিগ, বিপিএলে জেন্ট্যাল মিডিয়াম পেস বোলিং করেন।

ওদিকে সাকিব আর বাঁ-হাতি অপু একই ক্যাটাগরির বোলার হওয়ায় ভাবা হচ্ছিল অপু ড্রপ করবেন। কিন্তু এ আসরে মিরাজের চেয়েও ভালো বল করেছেন বাঁ-হাতি নাজমুল অপু। গত ম্যাচে পেসার রুবেলের সঙ্গে ভারতীয় ব্যাটসম্যানদের রানের লাগাম টেনে ধরেছিলেন বাঁ-হাতি স্পিনার নাজমুল অপু। তাই তাকে বাদ দেয়ার আগে ভাবছে টিম ম্যানেজমেন্ট।

সুতরাং নতুন করে একাদশে ফিরছেন সাকিব আর আরিফুল, বাদ পড়ছেন সাব্বির আর রনি।