আরএমপি নিউজঃ বাংলাদেশ পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) তে কর্মরত পুলিশ কর্মকর্তা ও কর্মচারীদের ৩৬৯ জন কৃতী সন্তানদের সম্মাননা প্রদান করা হয়েছে। ২০১৬ সালে পিএসসি, জেএসসি, এসএসসি, কোরআনে হাফিজ, এইচএসসি, অনার্স ও মাস্টার্স পরীক্ষায় যারা কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তাদেরকে এ সম্মাননা দেওয়া হয়।

৩০ ডিসেম্বর, ২০১৭ খ্রি. শনিবার স্পেশাল ব্রাঞ্চের মাল্টিপারপাস হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্পেশাল ব্রাঞ্চের প্রধান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিএইচডি, বিপিএম (বার), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডিশনাল আইজি, এসবি’র সহধর্মিনী মিসেস হাবিবা হোসেন ও পুলিশ হেডকোর্য়াটার্সের এ্যাডিশনাল আইজি এইচআরএম মীর শহিদুল ইসলাম বিপিএম, পিপিএম। সংবর্ধিত ছাত্র-ছাত্রীদের পিতা-মাতা এবং এসবি’তে কর্মরত ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, এসপিসহ সকল পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ছাত্র-ছাত্রীদেরকে ভবিষ্যতে অনুপ্রেরণা যোগানোর উদ্দেশ্যেই এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৩৬৯ জন কৃতী ছাত্র-ছাত্রীদের মধ্যে পিএসসির ১৪০ জন, জেএসসি’র ৯৫জন, এসএসসি’র ৮১ জন, কোরআনে হাফিজ ৩ জন, এইচএসসি’র ৩১ জন ও অনার্স-মাস্টার্সের ১৯ জন শিক্ষার্থী রয়েছেন।সম্মাননা অনুষ্ঠানে প্রত্যেক কৃতী ছাত্র-ছাত্রীকে একটি ক্রেস্ট, একটি সার্টির্ফিকেট এবং মেধাবৃত্তি হিসেবে পাঁচ হাজার টাকার প্রাইজবন্ড প্রদান করা হয়।এ সম্মাননা উপলক্ষে এসবি কর্তৃক ‘অরুণসারথি’ নামে একটি ম্যাগাজিন প্রকাশ করা হয়। অনুষ্ঠানের শেষাংশে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।২০১৩ সাল হতে শুরু হয়ে অদ্যবদি পাঁচবার স্পেশাল ব্রাঞ্চে এ ধরণের সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সূত্রঃডিএমপি