ইবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ

আরএমপি নিউজঃ ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতিদিন ৪ শিফট করে ৫ দিনে ৮টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ|

ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিদিন মোট চারটি শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ম শিফট সকাল ৯টা থেকে ১০ টা, দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং ৪র্থ শিফট বিকাল সাড়ে ৩ টা থেকে ৪টা পর্যন্ত।

পরীক্ষার প্রথম দিন ১ ডিসেম্বর প্রথম শিফটে ‘এফ’ ইউনিট ভর্তি পরীড়্গা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় শিফটে ‘ই’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০ এবং ৪র্থ শিফটে রোল ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিনে (২ ডিসেম্বর) ১ম শিফটে ‘ডি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, ২য় শিফটে রোল ০৬৫০১ থেকে ১৩০০০ এবং ৩য় শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিনে(৩ ডিসেম্বর) ১ম শিফটে ‘জি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, ২য় শিফটে রোল ০৬৫০১ থেকে অবশিষ্টদের এবং ৩য় শিফটে ‘এইচ’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, ৪র্থ শিফটে রোল ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চতুর্থ দিনে (৪ ডিসেম্বর) ১ম শিফটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২য় শিফটে ‘বি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, ৩য় শিফটে রোল ০৬৫০১ থেকে ১৩০০০ এবং ৪র্থ শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার শেষ দিনে (৫ ডিসেম্বর) ১ম শিফটে ‘সি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, ২য় শিফটে রোল ০৬৫০১ থেকে ১৩০০০ এবং ৩য় শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  আগামী ২৯ নভেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে। প্রবেশ পত্রেই ভর্তিচ্ছুর আসন উল্লেখ থাকবে।

উল্লেখ্য, এ বছর ভর্তি পরীক্ষায় ২ হাজার ২৭৫ টি আসনের বিপরীতে মোট ৮৭ হাজার ৩৬৮ জন ভর্তিচ্ছুক আবেদন করেছে। বিশ্ববিদ্যালয়ের ৫ টি অনুষদভুক্ত মোট ৮ টি ইউনিটে আসন প্রতি ৩৮ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবে।

সূত্রঃডিএমপি

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *