আজ থেকে দেশে ফিরছেন হাজীরা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট শুরু হবে আজ বুধবার। জেদ্দার উদ্দেশে গত রাত ঢাকা ছাড়ছে প্রথম ফিরতি হজ ফ্লাইট বিজি-২০১১। বাংলাদেশ সময় রাত ২টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বিমানের মুখপাত্র শাকিল মেরাজ বলেন, সবকিছু ঠিক থাকলে আজ দুপুরে আমরা প্রথম ফ্লাইটে আসা হাজীদের দেশের মাটিতে স্বাগত জানাতে পারবো। প্রথম ফ্লাইটের হাজীদের বরণ করতে বিমানবন্দরে থাকবেন বিমান পরিচালনা পর্য়দ চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারী, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ, মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজসহ বিমানের জ্যেষ্ঠ কর্মকর্তারা। এ বছর লক্ষ্যমাত্রার চেয়ে বেশি হাজী নিয়ে আসবে বিমান।

জানা গেছে, চলতি হজ মৌসুমে সর্বমোট ৬৪ হাজার ৮৭৩ জন হজযাত্রীকে সৌদি পৌঁছে দিয়েছে বিমান। যদিও বিমানের হজযাত্রী পরিবহনের পূর্ব নির্ধারিত লক্ষ্যমাত্রা ছিল ৬৩ হাজার ৫৯৯ জন।

২৪ জুলাই থেকে ২৮ আগস্ট পর্যন্ত মোট ১৮৭টি হজ ফ্লাইট পরিচালনা করেছে বাংলাদেশ বিমান। এর মধ্যে ১৫২টি ছিল ডেডিকেটেড এবং ৩৫টি শিডিউল ফ্লাইট।

এ বছর ঢাকা থেকে ১৩৩টি, চট্টগ্রাম থেকে ১৫টি এবং সিলেট থেকে ৪টি হজ ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এবারই প্রথম বিমান বাংলাদেশ চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইট পরিচালনা করে।

প্রসঙ্গত, গত ২২ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনায় হজক্যাম্পে হজ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *