আরএমপি’র নতুন কমিশনার মোঃ মাহাবুবর রহমান, পিপিএম এর যোগদান

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হিসেবে যোগ দিয়েছেন জনাব মোঃ মাহাবুবর রহমান, পিপিএম। পুলিশ কমিশনার হিসেবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে যোগদানের পূর্বে তিনি ঢাকা রেঞ্জে অতিরিক্ত ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন। রাজশাহী মহানগর পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
রোববার তিনি আরএমপি’তে যোগদান করার পর বিকালে আরএমপি’র বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের নিয়ে সৌজন্য মিটিং করেন।
তিনি জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে পদার্থ বিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ১৯৯৫ সালে তিনি ১৫তম বিসিএস-এ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি এএসপি (সদর দপ্তর) হিসেবে নরসিংদী জেলা পুলিশে, সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর সার্কেল ও বাজিতপুর সার্কেলে, এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোণা জেলায় দায়িত্ব পালন করেন। সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাবে কর্মরত ছিলেন। সিও হিসেবে মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও বগুড়া এপিবিএন-এ কর্মরত ছিলেন।
উপ-পুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে হাইওয়ে (পূর্ব), বরিশাল ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন। তিনি ২০০২-২০০৩ সনে কসোভো ও ২০০৫-২০০৬ সনে আইভরি কোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে তিনি প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদক লাভ করেন।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *