বর্ণীল আয়োজনে আরএমপি’র ২৫ বছর পূর্তি উৎসব পালিত

গত ১৯ জুলাই ২০১৭ খ্রি: বর্ণীল আয়োজনে আরএমপি’র ২৫ বছর পূর্তি উৎসব পালিত হয়। আরএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথির আসন অলংকৃত করেন জনাব আসাদুজ্জামান খাঁন এমপি, মাননীয় মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রনালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী, রাজশাহীর বিভিন্ন আসনের সম্মানিত সাংসদ, মহিলা সাংসদ, স্থানীয় জনপ্রতিনিধি, বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাগণ, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ ও পুলিশ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অনেক গুরুত্বপূর্ণ অতিথিদের উপস্থিতি সমৃদ্ধ করে তোলে আরএমপি’ র আড়ম্বরতা।
পুলিশ কমিশনার উদ্বুদ্ধকরণের মাধ্যমে মাদক ব্যবসা পরিত্যাগ করা ও মাদকসেবীদের মাদক নিরাময় কেন্দ্রে প্রেরণ অতঃপর কারিগরি প্রশিক্ষণ দিয়ে কিভাবে আত্মকর্মসংস্থান করা হয় তা তুলে ধরেন।
মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা, মামলায় গ্রেফতার, মামলা হতে জামিন, মামলা চালানোর জন্য কৌসূলী নিয়োগের খরচ ইত্যাদি হয়রানি মাদক ব্যবসায়ীদের একটা চক্রের মধ্যে ফেলে দেয় যা মাদক চক্র (Drug Cycle) বলে অভিহিত করা যায়। এ চক্র হতে বের হওয়ার উপায় পুলিশ কমিশনার তুলে ধরেন।
এ অনবদ্য কার্যক্রম নিয়ে অনুষ্ঠানের মাননীয় প্রধান অতিথিসহ সকল সম্মানিত অতিথি বক্তাগণ আরএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম এর মাদক ব্যবসা পরিত্যাগকারী ও মাদকসেবীদের পুনর্বাসন “মাদক হতে আলোর পথে নতুন জীবন” এর কার্যক্রমের প্রশংসা করেন। আরএমপি’র বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতি ও পরিবর্তিত পরিস্থিতিতে জঙ্গি দমনেও সন্তোষ প্রকাশ করা হয়।
সাংস্কৃতিক সন্ধ্যা “মাদক হতে আলোর পথে নতুন জীবন” এসএ টিভির লাইভ অনুষ্ঠানের মাধ্যমে রজত জয়ন্তী একটি ভিন্ন মাত্রায় জনপ্রিয় হয়ে ওঠে সারা দেশ বাসীর কাছে। সাবিনা ইয়াসমিন সহ আরও অনেক শিল্পীর নাচ-গানে ও বর্ণীল সাজে মুখরিত এবং জমকালো হয়ে ওঠে আরএমপি।
আলোচনা শেষে মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পুনর্বাসনের লক্ষ্যে পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম এর ব্যবস্থাপনায় মাননীয় প্রধান অতিথি তাদের সাথে কুশল বিনিময় করেন ও সেলাইমেশিন ও ভ্যানগাড়ি উপহার দেন।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *