মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পুনর্বাসন ও সংবর্ধনা দিলেন আরএমপি’র পুলিশ কমিশনার

অদ্য ৩১ জানুয়ারি ২০১৭ খ্রিস্টাব্দ সোমবার সকাল ১০.৩০ ঘটিকায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার থানার উদ্যোগে মহানগরীর চর শ্যামপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পুনর্বাসন ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আরএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম।
প্রধান অতিথির বক্তবে পুলিশ কমিশনার বলেন যে, মাদক সমাজের জন্য কতটা ভয়ঙ্কর তা বলার অপেক্ষা রাখে না। মাদক সমাজের শত্রু, এটি পরিবার ও সমাজের ধ্বংস বয়ে নিয়ে আসে। তিনি আরোও বলেন যে, আজকে ৪৯ জন মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা পরিত্যাগ করলেন। এটি আরোও ৩০০০ পরিবারকে বাচাঁবে। পুলিশ কমিশনার উপস্থিত সবাইকে মাদককে ঘৃণা করতে বলেন। কারণ মাদক ব্যবসায়ীর সন্তান কখনো মানুষ হয় না। তারা সমাজের জন্য বোঝা হয়।
সম্মানিত পুলিশ কমিশনার মাদক ব্যবসা পরিত্যাগকারীদের মাদক ছেড়ে আলোকিত জীবনের সুফল পাবার জন্য তাদের শপথ পাঠ করান যাতে তারা আর তমাচ্ছন্ন জীবনের দিকে ধাবিত না হয়।
সবশেষে পুলিশ কমিশনার মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পুনর্বাসনের জন্য তাদের মধ্যে ০৫ টি সেলাই মেশিন ও নগদ টাকা বিতরণ করেন। তাছাড়া মাদক ব্যবসা পরিত্যাগকারীদের সন্তানদের চাকুরীর ব্যবস্থা করার অঙ্গিকার করেন।
মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পুনর্বাসনের জন্য যারা অর্থ দিয়ে সাহায্য করেছেন এমন বাঙলা ট্য্যাক ক্রিকেট একাডেমি ও কাটাখালী পৌরসভার কর্তা ব্যক্তিদের প্রতি পুলিশ কমিশনার কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পুনর্বাসন ও সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজউদ্দিন আহমেদ। তাছাড়া আরোও উপস্থিত ছিলেন ডিসি (পশ্চিম) জনাব এ কে এম নাহিদুল ইসলাম, ডিসি (পিওএম) জনাব তোফায়েল আহাম্মদ, নগর বিশেষ শাখার পুলিশ সুপার জনাব আবু আহাম্মদ আল মামুন, এডিসি মোছাঃ শিরিন আক্তার জাহান, এডিসি মোঃ আব্দুর রশিদ, ডাঃ আব্দুল মান্নান, কাটাখালী পৌরসভার মেয়র জনাব মোঃ আব্বস আলী, জনাব মোঃ শরিফুল ইসলাম রতন, স্থানীয় সাংবাদিক প্রতিনিধিসহ াারএমপি এর ঊধ্বর্তন পুলিশ কর্মকর্তা।
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডিসি (পূর্ব) মোঃ আমির জাফর।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *