রাজশাহী মহানগর ডিবি ও শাহমখদুম থানা পুলিশ কর্তৃক চুরি হওয়া নবজাতক শিশু উদ্ধার

Rajshahi-Theft-Newborn-Chil-300x200গত ২৭ জানুয়ারি ২০১৭ খ্রিস্টাব্দ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডিবি ও শাহমখদুম থানা পুলিশের প্রচেস্টায় চুরি হওয়া নবজাতক শিশু উদ্ধার হয়েছে। সেই সাথে শাহিন আক্তার শুভ্রা নামের ০১ জনকে গ্রেফতার করা হয়েছে।
গত ১৯ জানুয়ারি ২০১৭ তারিখ রাত্রি অনুমান ০৯.৪৫ ঘটিকায় শাহমখদুম থানাধীন পোস্টাল একাডেমির সামনে নওদাপাড়া আরবান ক্লিনিক (নগর মাতৃসদন) হতে নবজাতক পুত্র সন্তান চুরি হয়ে যায়।
নবজাতক চুরি হলে শাহমখদুম থানায় মানব পাচার দমন ও প্রতিরোধ আইন-এ একটি মামলা রুজু হয়। মামলা তদন্তকালে প্রয়োজনীয় তথ্য উপাত্ত ও সোর্সের দেয়া তথ্য অনুযায়ী গত ২৭ জানুয়ারি ২০১৭ তারিখ দুপুর ০২.৩০ ঘটিকায় মহানগর ডিবি ও শাহমখদুম থানা পুলিশ বোয়ালিয়া থানাধীন রামচন্দ্রপুর টিকাপাড়া বাশার রোডে অবস্থিত জনৈক আমিনুল ইসলাম এর ৫৭০ নম্বর বাসার ২য় তলায় যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানকালে ভাড়াটিয়া মোসাঃ শাহিন আক্তার (শুভ্রা) (৩২) এর হেফাজত হতে উল্লিখিত চুরি যাওয়া বাচ্চাটি উদ্ধার করা হয়। অভিযুক্ত শাহিন আক্তার (শুভ্রা)-কে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি নবজাতক বাচ্চার ব্যাপারে সদুত্তর প্রদান করতে ব্যর্থ হওয়ায় তাকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত নবজাতক বর্তমানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে তার নিজ মা মোছাঃ মুক্তি খাতুন(২০)এর হেফাজতে রয়েছে।
এখানে উল্লেখ করা প্রয়োজন যে, আরএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম মহোদয়ের নির্দেশনায় মহানগর ডিবি পুলিশের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ আল-আমিন হোসাইন এবং সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (মতিহার জোন) জনাব সুশান্ত চন্দ্র রায় এর নেতৃত্বে একটি বিশেষ দল ২৭ জানুয়ারি ২০১৭ খ্রিস্টাব্দ সকাল হতে টিকাপাড়ায় অবস্থান করে দুপুর পর্যন্ত অভিযুক্তকে সনাক্ত করতে সক্ষম হন। পরে উক্ত নবজাতক শিশু উদ্ধারেও ডিবির বিশেষ দলটি সাফল্য অর্জন করে।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ আল-আমিন হোসাইন বলেন যে, “একজন মায়ের বুকে চুরি যাওয়া নবজাতক শিশুকে ফিরিয়ে দেবার অপার আনন্দ পেয়েছি, এই অনুভূতি ব্যাখ্যা করার মত নয়। সেই সাথে পুলিশ কমিশনার মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *