নারী নির্যাতন প্রতিরোধে দরকার মানসিকতার পরিবর্তন ও সচেতনতা। এ লক্ষ্যে পুলিশী নিয়মিত কাজের বাহিরেও সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম এর ঐকান্তিক চেষ্টায় চলছে ভিকটিম সাপোর্ট সেন্টার এর কার্যক্রমের উপর বিশেষ দেখভাল। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ নির্যাতিত নারী ও শিশুদের সুরক্ষার জন্য ভিকটিম সাপোর্ট সেন্টার ও উইমেন সাপোর্ট সেন্টারের মাধ্যমে সেবা দিয়ে চলছে ২০১৩ সাল থেকে।
সম্প্রতি এ সেবার কর্মপরিধি বেড়েছে অনেক ও পাশাপাশি নারী নির্যাতন প্রতিরোধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এর সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম এর নির্দেশনায় প্রতিটি থানায় নারী পুলিশ সদস্যদের সমন্বয়ে গঠন করা হয়েছে নারী নির্যাতন প্রতিরোধ সেল। কার্যক্রমে গতিশীলতা আনায়নের লক্ষ্যে চলছে নিয়মিত ফলোআপ মিটিং। বিগত দু’মাসের কম সময়ে প্রায় ৭০ টি সমস্যা নিয়ে ডিলিং করেছে নারী নির্যাতন প্রতিরোধ সেল। অনেকগুলির সন্তোষজনক সমাধানও সম্ভব হয়েছে।

নারী নির্যাতন প্রতিরোধ সেল কে আরও কার্যকর ও নারী বান্ধব করতে সার্বক্ষণিক একজন নারী পুলিশ কর্মকর্তা কর্তব্যরত থাকবেন। উক্ত সেল থানায় আগত নারীদের পরামর্শ, কাউন্সেলিং, বিরোধ নিষ্পত্তি, মামলাসহ আইনগত সকল প্রকার সহায়তা প্রদান করবেন।