রাবিতে সুশাসন প্রক্রিয়া ও উন্নয়ন বিষয়ক সম্মেলন শুরু

op1-300x200রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সুশাসন প্রক্রিয়া ও উন্নয়ন বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সম্মেলন শুরু হয়।‘গভর্নেন্স এন্ড ডেভেলপমেন্ট : এশিয়ান পারস্পেক্টিভ’ শীর্ষক দুইদিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি। রাবির লোক প্রশাসন বিভাগ আয়েজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।
উদ্বোধনীতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। এতে কি-নোট পেপার পাঠ করেন ভারতের রাজস্থান বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিষয়ের প্রফেসর রমেশ কে অরোরা।
লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. পারভেজ আজহারুল হকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নূরুল মোমেন।
সম্মেলনের প্রথম দিন প্লেনারি সেশন ছাড়াও ৮টি সেশন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিন রোববার ৮টি সেশন নির্ধারিত আছে। সম্মেলনে বাংলাদেশসহ দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, নেপালসহ অন্যান্য কয়েকটি দেশ থেকে প্রায় ১০০ জন সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞ, গবেষক ও শিক্ষার্থী অংশ নিচ্ছে।
সূত্রঃ rajshahinews24.com

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *