রাজশাহীতে উন্নয়ন মেলায় আরএমপি’র পুলিশ কমিশনার

উন্নয়ন মেলায় কমিশনাররের বক্তব্য
গত ১১ জানুযারি বিকাল ৪.৩০ ঘটিকায় রাজশাহীতে উন্নয়ন মেলার সমাপনীতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উন্নয়ন মেলায় বিশেষ অতিথির বক্তব্যে আরএমপি’র পুলিশ কমিশনার বলেন যে, দেশের উন্নয়নে পুলিশের একটি বিশেষ ভূমিকা রয়েছে। দেশের উন্নয়ন যতই হোক না কেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি যদি স্বাভাবিক না থাকে তাহলে টেকসই উন্নয়ন হয় না।
পুলিশ কমিশনার আরোও বলেন যে, দেশের আইন-শৃঙ্খলা উন্নত হয়েছে বলেই দেশের উন্নয়নকে কোন শক্তি বাধাগ্রস্ত করতে পারছে না। জঙ্গিবাদ ইস্যু আন্তর্জাতিক হলেও বাংলাদেশ পুলিশ খুবই কৌশলগত ও বুদ্ধিবৃত্তির পরিচয় দিয়েছে জঙ্গি দমনে।
শিক্ষক, অভিভাবক এমনকি প্রতিবেশীদের প্রতি আহবান জানিয়ে কমিশনার বলেন যে, ছেলে-মেয়েদের অস্বাভাবিক পরিবর্তন দৃষ্টিগোচর হলেই পুলিশকে জানাতে।
তিনি আরও বলেন সভ্য জাতি হিসেবে আমরা সচেতন হতে চাই সকল সামাজিক ব্যাধি যেমন মাদক, ইভ টিজিং, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে।
মহানগরের কোথাও মাদকের কারণে যুব সমাজ ধ্বংস হোক তা হতে পারে না। আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলেছি। আরএমপি’র নিয়মিত সচেতনতামূলক সভার ফলে উদ্বুদ্ধ হয়ে অনেক মাদক ব্যবসায়ী আলোর পথে ফিরেছে। অর্থনৈতিক দিক থেকে দুর্বলদের আরএমপি পুনর্বাসনের ব্যবস্থা শুরু করছে।
উন্নয়নের ধারা জঙ্গিবাদ ও মাদকাসক্তির কারণে কখনোই বাধাগ্রস্ত হতে দেয়া যাবে না এ আশাবাদ ব্যক্ত করে সহায়ক ভূমিকায় অবতীর্ণ হতে সবাইকে আহবান জানিয়ে পুলিশ কমিশনার তাঁর বক্তব্য সমাপ্ত করেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার জনাব মোঃ আব্দুল হান্নান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফসর মহাঃ হবিবুর রহমান। তাছাড়া উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী জেলার জেলা প্রশাসক জনাব কাজী আশরাফ উদ্দীন।
অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিজয়ীদের হাতে উপহার সামগ্রী তুলে দেন সম্মানিত অতিথিবৃন্দ।
এখানে উল্লেখ করা প্রয়োজন যে, ০৯ জানুয়ারি থেকে ১১ জানুযারি ২০১৭ খ্রিস্টাব্দ পর্যন্ত রাজশাহীতে রাজশাহী কলেজ মাঠে উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়। মেলায় সর্বমোট ৭৯ টি স্টল ছিল বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *