সবার লেখাপড়ার সুযোগ সৃষ্টি করেছে সরকার : মাননীয় অর্থমন্ত্রী

1483696277 অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সবার পড়ালেখার সুযোগ সৃষ্টি করেছে বর্তমান সরকার। মানুষ শ্রেষ্ঠ জীব উল্লেখ করে তিনি বলেন, এই শ্রেষ্ঠত্ব অর্জনে শিক্ষার কোন বিকল্প নেই। সরকার তাই শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এর উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করে চলেছে।

আজ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের দিনব্যাপী ‘তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান-২০১৭’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, সমাজে যারা পেছনে পড়ে আছে, তাদের শিক্ষা নিশ্চিত করতে শামসুন্নাহার হলের প্রাক্তন শিক্ষার্থীরা বর্তমান শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের যে উদ্যোগ নিয়েছে, তা প্রশংসনীয়।

‘স্মৃতির আনন্দে, এসো মিলি প্রাণের বন্ধনে’ -স্লোগানকে ধারণ করে হল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে শামসুন্নাহার হল অ্যালামনাই এসোসিয়েশন।

এতে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, শামসুন্নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সুপ্রীয়া সাহা ও ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামানাই এসোসিয়েশনের সভাপতি একে আজাদ।

সভাপতিত্ব করেন হল অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আভা দত্ত। স্বাগত বক্তৃতা দেন হল অ্যালামনাইয়ের সাধারণ সম্পাদক শামসুন্নাহার চাপা। -বাসস।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *