ট্রাম্প হবেন আমেরিকানদের জন্য সফল প্রেসিডেন্ট : হিলারি

20161109233957আমেরিকানদের জন্য ডোনাল্ট ট্রাম্প সফল প্রেসিডেন্ট হবেন বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী হিলারি ক্লিনটন। একইসঙ্গে তিনি ট্রাম্পকে নেতৃত্বের সুযোগ দেয়ারও আহ্বান জানিয়েছেন।
বুধবার নিউইয়র্কে সমর্থকদের উদ্দেশে দেয়া এক ভাষণে হিলারি ক্লিনটন এ কথা বলেন। তিনি বলেন, ‘আমি দুঃখিত, দেশবাসীর জন্য যে মূল্যবোধ ও লক্ষ্য নিয়ে আমরা নির্বাচনে নেমেছিলাম তাতে জয়লাভ করতে পারিনি।’হিলারি বলেন, ‘আমরা দেখেছি, আমরা যা ভাবি, চিন্তা করি, তারচেয়ে আরো গভীরভাবে বিভক্ত আমাদের জাতি।’ এ সময় তিনি ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়ে তার সঙ্গে কাজ করারও অঙ্গীকার করেন।
নির্বাচনে সমর্থন দেয়ায় সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। হিলারির সঙ্গে ছিলেন স্বামী, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, মেয়ে চেলসি। উল্লেখ্য, সব জল্পনা-কল্পনা এবং উত্তেজনার অবসান ঘটিয়ে রিপাবলিকান ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ইলেক্টোরাল কলেজ ভোটে ট্রাম পেয়েছেন ২৮৮ এবং হিলারি পেয়েছেন ২১৫ ভোট, যা শতকরা হিসাবে ট্রাম্প পেয়েছেন ৪৮ ভাগ ও হিলারি পেয়েছেন ৪৭.২ ভাগ।সূুত্রঃ জাগোনিউজ

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *