ভূয়া প্রশ্নপত্রের প্রতারক চক্রের ১১ জনকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর পুলিশ

গত ০৭ অক্টোবর ২০১৬ খ্রিস্টাব্দে রাজশাহীসহ সারা বাংলাদেশে একসাথে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
গত শুক্রবার এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার প্রাক্কালে পরীক্ষার প্রশ্ন জালিয়াতির পৃথক দুইটি ঘটনায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার নেতৃত্বে ১১ জনকে আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন রাজশাহী মহানগরীর রয়েল কোচিং এর পরিচালক ১। মোঃ সোহেল রানা ২। আঃ ওয়াহেদ ৩। মোক্তাদির ৪। মোঃ মেহেদী হাসান ৫। মোঃ ইব্রাহিম খলিল ৬। মোঃ আজমল হোসেন ৭। নয়ন আহমেদ। রাজশাহী মহানগরীর হেতেমখাঁ এলাকা হতে তাদের আটক করা হয়।
তাছাড়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার অপর একটি টিম কর্তৃক উপশহর এলাকার গোরস্তানের পাশে অবস্থিত একটি মেস থেকে ১। মোঃ শাকিল ইসলাম ২। মোঃ মিলন আহমেদ ৩। আঃ খালেক ৪। মোঃ শাহেদকে আটক করা হয়। গ্রেফতারকালীন তারা মোবাইলের বিভিন্ন অ্যাপসের মাধ্যমে ভূয়া প্রশ্ন পরীক্ষার্থীদের কাছে পাঠাচ্ছিলেন।
পৃথক দুটি ঘটনায় নগরীর বোয়ালিয়া মডেল থানায় পাবলিক পরীক্ষা(অপরাধ) আইন, ১৯৮০ এর ৪(১৩) ধারায় দুটি মামলা রুজু হয়েছে। গ্রেফতারকৃত নিকট হতে তাদের ব্যবহারকৃত মোবাইল ফোন আলামত হিসেবে জব্দ করা হয়েছে। তবে দুটি ঘটনায় গ্রেফতারকৃত ১১ জনকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
এখানে উল্লেখ্য যে, নগরীর হেতেমখাঁ এলাকার রয়েল কোচিং এর পরিচালক সোহেল রানা @ ডন বেশ কয়েকটি কোচিং সেন্টারের পরিচালক। তবে রয়েল কোচিং সেন্টারটি মেডিকেল ভর্তির কোচিং সেন্টার। এই ঘটনার সাথে সংশ্নিষ্ট সকলেই কোচিংয়ের শিক্ষকতা ও নানা কাজের সাথে জড়িত। ভর্তি পরীক্ষা শেষে কয়েকজন ভর্তি পরীক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় উদ্ধারকৃত প্রশ্নপত্রের সাথে ভর্তি পরীক্ষার মিল নেই। আটককৃত ব্যক্তিগণ অসৎ উদ্দেশ্যে হাসিলের জন্য ভূয়া(মিথ্যা) প্রশ্নপত্র সরবরাহ করছিল।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *