IMG_9956
আজ ০৭ সেপ্টেম্বর ২০১৬ খ্রিস্টাব্দ রোজ বুধবার সকাল ১০টায় শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, রাজশাহীর মোশফেকা মাহমুদ স্মৃতি মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, মহান মুক্তিযুদ্ধের স্থপতি,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদত বার্ষিকী এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত “রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০১৬ ” অনুষ্ঠিত হয়।
IMG_9980উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সম্মানিত সভাপতি ও পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম, বিপিএম,রাজশাহী মেট্রোপলিটন পুলিশ,রাজশাহী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব শাহনাজ বেগম, অধ্যক্ষ (চলতি দায়িত্ব)।
অনুষ্ঠানের শুরুতে আসন গ্রহণের পর্ব শেষে প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন কাজী নওরীন শশী (১০ম শ্রেণি, কদম)। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ জামিউল ইসলাম (দ্বাদশ,বিজ্ঞান) ও মোসাঃ মীম খাতুন (১০ম, করবী)। শুরুতেই ছিল পবিত্র গ্রন্থসমূহ থেকে পাঠ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ মেহেদী হাসান (৯ম, পলাশ) গীতা পাঠ করেন নীপা প্রামানিক(১০ম, করবী) উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য উপস্থাপন করেন মোঃ মাহফুজুর রহমান (৯ম,পলাশ) ও মোসাঃ খাতুনে জান্নাত (১০ম, করবী), তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনী, আদর্শ,দেশপ্রেম ও অনন্য সাধারণ নেতৃত্বের উজ্জ্বল দিক ফুটে উঠে। রচনা প্রতিযোগিতায় ক গ্রুপে “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি” বিষয়ে প্রথম হয় আতিকুর রহমান সৌরভ (৮ম,সুরমা), ২য় সিয়াম বিন মোস্তফা (৮ম,রুপসা) এবং ৩য় হয়েছেন মাহাফুজুর রহমান সিয়াম (৮ম সুরমা)। খ গ্রুপে “বঙ্গবন্ধুর জীবনী” বিষয়ে প্রথম হয় প্রতিভা শীল (১০ম,কামিনী), ২য় হুমায়ন কবির জিম (১০ম,কদম) এবং ৩য় হয়েছেন কুমারী নিপা প্রা: (১০ম,করবী); গ গ্রুপে “স্বাধিকার থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধুর অবদান” বিষয়ে প্রথম হয় মোঃ অলিউল্লাহ (দ্বাদশ,বিজ্ঞান) ২য় আসিফ ইকবাল (দ্বাদশ,বিজ্ঞান) এবং ৩য় হয়েছেন সুমাইয়া সাথী (একাদশ, বিজ্ঞান)।
পুরস্কার বিতরণ শেষে কমিশনার মহোদয় সকলের উদ্দেশ্যে দেশপ্রেম,স্বাধীনতা,বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শের তাৎপর্যপূর্ণ দিক তুলে ধরেন। পরিশেষে সভাপতির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।