স্টুডেন্ট-পুলিশ এনগেজমেন্ট ডেভেলপমেন্ট ওয়ার্কশপে অতিরিক্ত পুলিশ কমিশনার

Student police Engagement
গত ২২/০৮/১৬ ইং তারিখ বিকাল সাড়ে ৩টায় রাজশাহীর নানকিং দরবার হলে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) তিন দিন ব্যাপী একটি সেমিনারের আয়োজন করে।
উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন রুয়েট-এর ভাইস-চন্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল আলম বেগ, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব সরদার তমিজউদ্দিন আহমেদ এবং বিসিসিপির পক্ষে মেহের আফরাজ, সহকারী পরিচালক(প্রোগ্রাম) ও টিম লিডার, স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম। তাছাড়া আরো উপস্থিত ছিলেন রুয়েট-এর ৫০ জন শিক্ষার্থী এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ১০ জন সদস্যসহ মোট ৬০ জন । এ ছাড়াও এই অনুষ্ঠানে বিভিন্ন ধর্মীয় নেতা, ব্যবসায়ী সমাজের প্রতিনিধি, পুলিশ সদস্য, মহিলা সমাজের প্রতিনধি, সিভিল সোসাইটির প্রতিনিধি ও সমাজের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
উক্ত অনুষ্ঠানে রুয়েট-এর ভাইস-চন্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল আলম বেগ বলেন, ”সাধারণত আমরা দেখি পুলিশের সাথে সাধারণ মানুষের একটা দূরত্ব রয়েছে। এই দূরত্বই একটি সুস্থ সমাজ গঠনের অন্তরায়।”
আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব সরদার তমিজউদ্দিন আহমেদ বলেন, ”আমরা চাই এই দূরত্ব কমে যাক এবং সাধারণ মানুষ আমাদের সহযোগিতা করুক।”
ছাত্র-পুলিশের এই ধরণের সম্পৃক্তার সমন্বয়ে একটি নিরাপদ কমিউনিটি তৈরী করাই উক্ত সেমিনারের মূল লক্ষ্য।

শেয়ার / প্রিন্ট করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *